বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ন

জাতীয় শোক দিবসে বগুড়ায় কৃষক লীগের আলোচনা সভা

ষ্টাফ রিপোর্টারঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা করেছে জেলা কৃষক লীগ।

রোববার বেলা ১১টার দিকে শহরের খাজা পাড়া অস্থায়ী কার্যালয়ে এ সভা করা হয়। অনুষ্ঠানের শুরুতেই শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করেন নেতারা।

পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। এসময় তিনি বলেন, ১৫ আগস্টে ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালরাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল ক্ষমতালোভী কুচক্রী মহল। সেদিন রাতে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক।

অকুতোভয় বঙ্গবন্ধু ঘাতকের বুলেটের সামনে দাঁড়িয়েও খুনিদের কাছে জানতে চেয়েছিলেন ‘তোরা কী চাস? সেদিন বঙ্গবন্ধুকে দেখেও হাত কাঁপেনি খুনিদের। গুলি চালিয়েছিল নির্মমভাবে।

ঐদিন ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিলসহ আরও অনেকে।

তিনি আরও বলেন, প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।

জেলা কৃষক লীগের  সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জুর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আবু  বক্কর সিদ্দিক রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, আরিফুল ইসলাম সুমন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খালেকুজ্জামান, পানি সেচ ও বিদ্যুৎ বিষয়ক সম্পাদক খন্দকার মিজানুর রহমান মিজান, সদস্য বজলার রহমান বকুল, শহর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার, ১৩ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি মমিনুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান মজিদ, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, ধর্মীয় সম্পাদক মিলন শেখ প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com