শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

বগুড়ায় করোনা ও উপসর্গে ৯জনের মৃত্যু, শনাক্ত ১০১

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় করোনা আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৭জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ২জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।
এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ১০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২১ দশমিক ৯০শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪০জন।
বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক মঙ্গলবার বেলা ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

ডাঃ সাজ্জাদ জানান, করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে বগুড়ার ছয়জন। এরা হলেন- সদরের যথাক্রমে- আল আমিন(৩৮), মহসীন আলী(৬৯), আবুল হাসান(৭৭), কোহিনুর(৫৩) ও লুৎফর রহমান(৬৮) এবং শিবগঞ্জের সুফিয়া(৬০)।

এছাড়া বাকি একজন অন্য জেলার। নতুন ৬জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬১৬জন দাঁড়ালো।

ডা. সাজ্জাদ আরও জানান, সোমবার মোট ৪৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৫২জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ৬ নমুনায় ৩জনের এবং ১৪১টি এন্টিজেন পরীক্ষায় ৩৭জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩২টি নমুনায় আরও ৯জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্ত ১০১জনের মধ্যে সদরের ৪৯, শাজাহানপুরে ১৮, গাবতলীতে ১২, শেরপুরে ৯, কাহালুতে ৪, দুপচাঁচিয়ায় ৪, শিবগঞ্জে ৩, সারিয়াকান্দি ও সোনাতলায় একজন।
ডা. সাজ্জাদ জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ১৯ হাজার ৯০৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৮জন এবং ১ হাজার ২০২জন চিকিৎসাধীন রয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com