বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৫৯ অপরাহ্ন

News Headline :
পতেঙ্গায় ৭ কিমি এলাকায় হবে পর্যটন জোন নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের আহ্বান প্রধানমন্ত্রীর ফরিদপুরে দুর্নীতির বিরুদ্ধে একসাথে থাকার অঙ্গীকার নাগরিকদের বগুড়ার শেরপুরে শেখ হাসিনার স্বপ্নের ঠিকানা পাচ্ছে ৪৫টি পরিবার বগুড়ায় বেগম রোকেয়া দিবসে ৫ নারী পেলেন জয়িতা সম্মাননা বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলায় দুর্নীতি বিরোধী দিবস পালিত সাপাহারে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সম্বর্ধনা নন্দীগ্রামে ইউপি নির্বাচনে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের সাথে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মতবিনিময় সভা রাজশাহীর ছাত্রলীগ নেতা শাহিন হত্যায় ৯ জনের ফাঁসি, ২২ জনের যাবজ্জীবন

করোনায় ফিল্ড হাসপাতালের বিকল্প নেই: জিএম কাদের

যমুনা নিউজ বিডিঃ সংক্রমণ প্রবণ এলাকাগুলোতে করোনা চিকিৎসায় ফিল্ড হাসপাতাল নির্মাণ জরুরি হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, করোনার প্রকোপ কমছেই না। তাই মানুষের জীবন বাঁচাতে এই মুহূর্তে ফিল্ড হাসপাতালের বিকল্প নেই।

আজ (শুক্রবার, ৬ আগস্ট) সকালে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন। ফিল্ড হাসপাতাল নির্মাণে প্রয়োজন হলে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়া যেতে পারে বলে এ সময় উল্লেখ করেন জাপা চেয়ারম্যান। তিনি বলেন, প্রতিবছর বিভিন্ন মহড়ায় বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর দ্রুততার সঙ্গে ফিল্ড হাসপাতাল নির্মাণ করে। এই কাজে তাদের দারুণ অভিজ্ঞতা রয়েছে। তাই ফিল্ড হাসপাতাল নির্মাণে বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব দিলেই দেশ উপকৃত হবে। জিএম কাদের বলেন, এ বছর মে মাসের শুরু থেকেই করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পর্যায়ক্রমে পুরো দেশই করোনার হটস্পট হয়ে পড়েছে। ইতোমধ্যেই করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোর প্রায় ৯০ শতাংশ বেড পূর্ণ হয়ে গেছে। আইসিইউও খালি নেই বেশির ভাগ হাসপাতালে। স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য অনুযায়ী আবাসিক হোটেলগুলোকে হাসপাতাল করার চিন্তা করছে সরকার। কিন্তু করোনা চিকিৎসার জন্য তুলনামূলকভাবে ফিল্ড হাসপাতাল নির্মাণই সুবিধাজনক ও কম ঝুঁকিপূর্ণ।

চীন, থাইল্যান্ড ও ইন্দোনেশিয়া ফিল্ড হাসপাতাল নির্মাণ করে করোনা চিকিৎসায় সাফল্য পেয়েছে বলে উল্লেখ করেন সাবেক এ মন্ত্রী।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com