শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৫০ অপরাহ্ন

সিরাজগঞ্জে সাংবাদিক পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে সাংবাদিক পরিচয়ে প্রতারণার দায়ে গ্রেফতার বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের সিনিয়র সাংবাদিক চকর মালিথার পরিচয়ে মোবাইল ফোনে প্রতারণার অভিযোগে সাইফুল ইসলাম নামে এক সাবেক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সিরাজগঞ্জের পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম জানান, সম্প্রতি বিভিন্ন স্থানে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের ঘর নির্মাণে অনিয়ম হয়েছে এমন সংবাদ চ্যানেল আইয়ে প্রচার করা হবে এমন কথা বলে বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারকে চকর মালিথার নাম ভাঙ্গিয়ে টাকা দাবি করতেন সাইফুল ইসলাম। টাকা দিলে সংবাদ প্রকাশ করা হবে না বলে তিনি বিকাশ নম্বর দিয়ে টাকা দাবি করতেন। গত ৩১ জুলাই বাগেরহাট জেলার বাগেরহাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম একটি সাধারণ ডায়েরি করেন। সেখানে উল্লেখ করা হয়, মুজিববর্ষে গৃহনির্মাণ প্রকল্পে অনিয়ম হয়েছে বলে তার নিকট চকর মালিথা টাকা দাবি করেছেন।

পুলিশ অনুসন্ধান করে দেখে মোবাইল নম্বরটি সিরাজগঞ্জে ব্যবহৃত হচ্ছে। বিষয়টি বাঘেরহাট জেলা পুলিশ সুপার সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপারকে অবহিত করে। এরপর সিরাজগঞ্জ পুলিশ সুপার বিষয়টি জেলা গোয়েন্দা শাখায় অর্পণ করে এবং প্রতারককে গ্রেফতার করতে দিক-নির্দেশনা দেন। মঙ্গলবার (৩ আগস্ট) এস আই খোকন সরকারের নেতৃত্বে একটি আভিযানিক দল সিরাজগঞ্জ পৌর এলাকার কাঠের পুল থেকে সাইফুল ইসলাম নামে একজন প্রতারক কে আটক করে।

তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগসহ এনআই অ্যাক্টে তিনটি মামলা রয়েছে। পুলিশ জানায় এই ঘটনায় সাইফুল ইসলামের সাথে আরও কেও জড়িত আছে কিনা তা তদন্ত করে বের করা হবে।

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে সিরাজগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এসব কথা জানান পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com