বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

রামেক হাসপাতালে আরও ১৪ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মৃত্যু কমেছে। এ সময়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন মঙ্গলবার (০৩ আগস্ট) সকাল ৯টা থেকে বুধবার (০৪ আগস্ট) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে মারা যান তারা।

এই এক দিনে রাজশাহীর চারজন, নাটোরের চারজন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, কুষ্টিয়ার একজন এবং চুয়াডাঙ্গার একজন মারা গেছেন। এদের মধ্যে করোনায় চারজন, উপসর্গ নিয়ে আটজন এবং করোনা নেগেটিভ হয়ে দুজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং নাটোরের একজন করে মোট চারজন মারা গেছেন করোনা সংক্রমণে।

করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন নাটোরের তিনজন, রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং চুয়াডাঙ্গার একজন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় রাজশাহীর একজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের ১৫ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৪ নম্বর ওয়ার্ডে ৩ জন, নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ২২ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ১, ৪, ও ১৬ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন মোট ৪০২ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ১৯ জন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৮৮ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩৫ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭৯ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

এর আগে মঙ্গলবার (০৩ আগস্ট) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৪৫ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৮০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৮ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২৮ দশমিক ৯৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ২২ দশমিক ৮৩ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ১ আগস্ট ১৮ জন, ২ আগস্ট ১৫ জন এবং ৩ আগস্ট ১৯ সহ ৫২ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় ২০ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ২৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ছয়জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com