বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে ১জনের কারাদন্ড ১১৩ জনের জরিমানা

মমিন রশীদ ঃকঠোর লকডাউনেও বিনা কারণে বাইরে ঘোরাফেরা করায় বগুড়ায় ১১৩ জন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে মোট ১লক্ষ ২২ হাজার ৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১ আগষ্ট ) সকাল থেকে রাত ৯টা পর্যন্ত জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় ১৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯৯ মামলায় এ অর্থদন্ড দেয়া হয়েছে।


জেলা প্রশাসনের সহকারী কমিশনার (করোনা সেলের দায়িত্বে) মো. জান্নাতুল নাইম রোববার (১ আগস্ট) এসব তথ্য নিশ্চিত করে জানান, করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন মানাতে রবিবার সকাল থেকে রাত পর্যন্ত জেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারগণের নেতৃত্বে ১৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতে, বিনা কারণে ঘরের বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা, মুখে মাস্ক না পড়াসহ বিভিন্ন অভিযোগে ৯৯টি মামলা দায়ের করা হয়। এসব মামলার ১১৩ জন ব্যক্তিকে বিভিন্ন পরিমাণে মোট মোট ১লক্ষ ২২ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৪৪ ধারায় ঠনঠনিয়া (মোহাম্মদ আলী হাসপাতালের পিছনে) আশোক কুমার দাস (৩৮)কে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com