বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন

সিরাজগঞ্জ থেকে ট্রাকে গাদাগাদি করে কর্মস্থলে ফিরছে মানুষ, উপেক্ষিত স্বাস্থ্যবিধি

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ শিল্প কারখানা খোলার ঘোষণায় কঠোর লকডাউন উপেক্ষা করে জীবিকার তাগিদে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। সিরাজগঞ্জ রোড গোল চত্বর থেকে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকার দিকে ছুটছে কর্মজীবী মানুষ।

বাসস্ট্যান্ডে রয়েছে কর্মস্থলে ফিরতি মানুষের উপচে পড়া ভীড়। কোথাও মানা হচ্ছে না নূন্যতম স্বাস্থ্যবিধি। ঢাকা, গাজীপুর ও চন্দ্রার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে ট্রাক-পিকআপ।

সিরাজগঞ্জ রোড গোল চত্বর থেকে ঢাকা গামী গার্মেন্টসকর্মী মাহমুদ , আব্দুর রহিম ,সম্রাট সহ কয়েকজন যাত্রী বলেন, কোরবানির ঈদে বাড়ি এসেছিলাম, রবিবার থেকে গার্মেন্টস খুলবে। কোনো বাস চলাচল না করায় বাধ্য হয়ে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি। সব রুটেই ভাড়া বেশি নিচ্ছে চালকেরা। সিরাজগঞ্জ রোড গোল চত্বর থেকে ঢাকা যেতে ভাড়া নিচ্ছে ৭০০/১০০০ টাকা। এতে আমাদের ভোগান্তি শেষ নাই ।

লোকাল রুটের ১০ টাকার ভাড়া নিচ্ছে ২০ টাকা। পরিবহন যদি খোলা থাকতো তাহলে ভালো হতো। তাহলে এই ভোগান্তি টা হতো না। আমরা যারা ঈদে ঢাকা থেকে গ্রামের বাড়িতে এসেছিলাম তাদেরকে চাকরি বাঁচানোর জন্য বাধ্য হয়েই যেতে হবে। যদি গণপরিবহন খোলা থাকতো তাহলে সবাই স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ কর্মস্থলে যেতে পারতাম।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসাদ্দেক হোসেন বলেন, আগামীকাল থেকে শিল্পকারখানা খুলে দেয়ার ঘোষনা দেয়া হয়েছে তাই যে যেভাবে পারছে কর্মস্থলে যাওয়ার চেষ্টা করছে। আমরা করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে যতটুকু সম্ভব বাধা দেয়ার চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com