সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৩১ পূর্বাহ্ন

বগুড়া ট্রাফিক পুলিশের মামলায় সাড়ে ৪৪ লাখ টাকা জরিমানা আদায়

মমিন রশীদঃ করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কঠোরতম বিধিনিষেধ চলছে সারাদেশে । বিধিনিষেধের মধ্য জুলাই মাাসে বগুড়া ট্রাফিক বিভাগ এ যাবৎ কালে সর্বোচ্চ জরিমাানা আদায় করেছে। ৯ম দিনে শনিবার ৭৯ মামলায় ৩লক্ষ স ২৭ হাজার টাকা জরিমানা করেছে বগুড়া ট্রাফিক পুলিশ। এ ছাড়া জুলাই মাসে ১৩৩৭টি যানবাহনে ৫৭লক্ষ ২২ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে ৪৪লক্ষ ৫২ হাজার ৫০০ টাকা জরিমাানা আদায় করা হয় এবং ১৬২মামলা নিষ্পত্তি করা হয়েছে বলে  বগুড়া শহর যানবাহন পরিদর্শক টিআই রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান , জনবল সঙ্কটের মধ্যদিয়ে বগুড়ার ট্রাফিক বিভাগ সড়ক পরিবহন আইন অনুযায়ী বিধি লঙ্ঘন করাসহ বিভিন্ন অভিযোগে ১৩৩৭টি গাড়িকে ৫৭ লাখ ২২ হাজার টাকা জরিমানা করে। প্রতিদিন ট্রাফিক পুলিশের ৯ জন টি আই, ১০জন সার্জেন্ট ও ৩ জন টিএসআই সহ ট্রাফিক কনষ্টেবলরা আপ্রান চেষ্টা করেন যানবাহন নিয়ন্ত্রনে।

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে ১ থেকে ৭ জুলাই কঠোর বিধিনিষেধ আরোপ করে সরকার। পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়। এরপর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোরতম বিধিনিষেধ আরোপ করে সরকার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com