বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

ট্রাকে হলেও পৌঁছাতে হবে কর্মস্থলে

যমুনা নিউজ বিডিঃ রবিবার খুলছে রফতানিমুখী গার্মেন্টস ও শিল্প কলকারখানা। সরকারের এ ঘোষণার পর শনিবার ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে দেখা গেছে শ্রমিকদের ঢল।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই ঢাকা-খুলনা মহাসড়কে কর্মস্থলে ফেরা শ্রমিকদের আনাগোনা বাড়তে শুরু করে। গণপরিবহন বন্ধ থাকায় খোলা ট্রাক, পিকআপ, প্রাইভেট কার, সিএনজি, মাহেন্দ্র, আটো ও মোটরসাইকেলযোগে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছে তারা। কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হাজার হাজার মানুষের ভিড় বাড়তে থাকে।

ঢাকা-খুলনা সড়কের মধুখালী উপজেলা বাজার বাসস্ট্যান্ড, পাট বাজার মোড়, রেলগেট বাসস্ট্যান্ড, কামারখালী, বাগাট, মাঝকান্দি এলাকায় যাত্রীদের প্রচণ্ড ভিড় রয়েছে। যে যেভাবে পারছেন ঢাকা দিকে যাচ্ছেন। পায়ে হেঁটেও যত দুর পারছে যাচ্ছে লোকজন। তবে পুলিশের বিশেষ কোনো তৎপরতা দেখা যায়নি সড়কটিতে।

মধুখালী পাট বাজার এলাকায় কথা হয় কয়েকজন গার্মেন্টস কর্মীর সঙ্গে। তারা জানান, আগামীকাল থেকে গার্মেন্টস খোলা। কাজে যোগ না দিলে চাকরি থাকবে না। প্রাইভেট কার, সিএনজি, মাহেন্দ্র, অটো, মাইক্রোবাসে কয়েকগুণ বেশি ভাড়া। তাই ট্রাকেই যাচ্ছি। চাকরি রক্ষার্থে যেকোনোভাবে রবিবার ৮টার মধ্যে কাজে যোগ দিতে হবে। যেভাবে পারি যেতেই হবে।

এ বিষয়ে কানাইপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মামুন শাহ্ জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বাসিয়েছি। যাত্রীবহনকারী গাড়ি দেখলেই তা থামিয়ে যাত্রী নামিয়ে দিচ্ছি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com