শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

রাবিতে সান্ধ্য মাস্টার্স কোর্সে ভর্তি কার্যক্রম শুরু

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে এক ও দুই বছর মেয়াদি সান্ধ্য মাস্টার্স কোর্সের নতুন সেশনে (জুলাই ২০২১) ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির প্রফেসর ড. মুসতাক আহমেদ ও মো. খাদেমুল ইসলাম। ডা. মুশতাক আহমেদ সান্ধ্য মাস্টার্স কোর্সের ( দুই বছর মেয়াদি) কো-অর্ডিনেটর। আর মো. খাদেমুল ইসলাম এক বছর মেয়াদি কোর্সের কো-অর্ডিনেটর।

তারা জানান, পাস কোর্স, অনার্স, কৃষি, প্রকৌশল ও চিকিৎসাবিজ্ঞানসহ যেকোনো বিদ্যাশাখায় ন্যূনতম স্নাতক ও সমমান ডিগ্রিপ্রাপ্তরা দুই বছর মেয়াদী কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। আর স্বীকৃত যেকোনো সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ/সাংবাদিকতা/মিডিয়া স্টাডিজ বিষয়ে অনার্স (সম্মান) ডিগ্রিপ্রাপ্তরা এক বছর মেয়াদী কোর্সে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

২৫ জুলাই থেকে ১৯ আগস্ট ২০২১-এর মধ্যে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ২৫ আগস্ট ২০২১ থেকে ক্লাস শুরু হবে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অফিস থেকে সকাল ১০টা থেকে দুপুর ২টার মধ্যে ৫০০ টাকার বিনিময়ে আবেদনপত্র সংগ্রহ করে জমা দেয়া যাবে। এই প্রোগ্রামে আসন সংখ্যা ৫০টি। চার ধাপে মোট এক লাখ টাকা কোর্স ফি প্রদান করতে হবে।

বর্তমানে করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এক বছর মেয়াদি কোর্সে ভর্তির জন্য ০১৭১৭৫১৫৪৩১, ০১৭১৬৭৮৯৭৮৩ (সমন্বয়ক ও সহ-সমন্বয়ক) এবং দুই বছর মেয়াদি কোর্সে ভর্তির জন্য ০১৭১২০৮১১৭৮, ০১৭১৬৬৭২৮৮৪ (সমন্বয়ক ও সহ-সমন্বয়ক)Ñ এই নম্বরগুলোতে ফোন করে আবেদনপত্র সংগ্রহ ও জমাদানের ব্যবস্থা করা যাবে। করোনা মহামারির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আপাতত অনলাইনে ক্লাস অনুষ্ঠিত হবে।

তারা আরও জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সান্ধ্য মাস্টার্স কোর্সে অংশগ্রহণকারীরা পাবলিক বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডিগ্রির সার্টিফিকেট অর্জনসহ বিভিন্ন মিডিয়া-হাউজে হাতে-কলমে প্রশিক্ষণের সুযোগ পাবেন, যা পরবর্তী সময়ে তাদের পেশাগত কাজে সহায়ক হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com