সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

নতুন প্রযুক্তির যা থাকছে রিয়েলমি ৮ ৫জি’তে!

যমুনা নিউজ বিডিঃ উন্নত দেশগুলো ইতোমধ্যে পঞ্চম প্রজন্ম বা ৫জি প্রযুক্তি ব্যবহার শুরু করেছে, বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও এই আপগ্রেডেড নেটওয়ার্কের সকল সুবিধা পাওয়ার পরিকল্পনা করছে। নতুন প্রযুক্তির সাথে ডিজিটাল রূপান্তরে আসবে নতুন গতি।

দেশের ৫জি নেটওয়ার্কের এই যাত্রায় ভূমিকা রাখার লক্ষ্যে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি নিয়ে এসেছে ‘রিয়েলমি ৮ ৫জি’। ইউনিভার্সল পিকচার্সের ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’ এর কোলাবরেশন থাকায়, এই স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে জনপ্রিয় ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস থেকে অনুপ্রাণিত হয়ে। আর ফোনটিকে বাংলাদেশের সবচেয়ে সাশ্রয়ী ৫জি স্মার্টফোন হিসেবে আখ্যায়িত করছে স্মার্টফোন ব্র্যান্ডটি।

চলুন জেনেন নেওয়া যাক নতুন প্রযুক্তির কি থাকছে এই রিয়েলমি ৮ ৫জি’তে

৫জি প্রসেসর

রিয়েলমি ৮ ৫জি-তে রয়েছে ডাইমেনসিটি ৭০০ ৫জি প্রসেসর, যা গতানুগতিক প্রসেসরের চেয়ে ২৮ শতাংশ বেশি পাওয়ার এফিশিয়েন্ট। এই প্রসেসর ৫জি ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই এবং স্মার্টফোন ব্যবহারকারীদের নিরবচ্ছিন্ন ৫জি অভিজ্ঞতা প্রদানে মূলধারার ৫জি ফ্রিকোয়েন্সি ব্যান্ড সমর্থন করে। এই শক্তিশালী প্রসেসরের সাথে ব্যবহারকারীরা অত্যন্ত দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন। প্রতি ক্ষেত্রেই ব্যবহারকারীরা আপগ্রেডেড বোধ করবেন। কম ল্যাটেন্সির সাথে মাত্র ১ মিলি সেকেন্ডে ব্রাউজিং, গেমিং বা ভিডিও স্ট্রিমিং করা যাবে অনায়াসে। অর্থাৎ, কোন বাঁধা ছাড়াই স্মার্টফোন ব্যবহারকারীরা যেকোন ধরনের বিনোদন মুহূর্তের মধ্যে উপভোগ করতে পারবেন। ফোনটির পাওয়ার এফিশিয়েন্সিও চমকপ্রদ।

ডাইনামিক র‍্যাম, ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ

রিয়েলমি ৮ ৫জি-তে ব্যবহার করা হয়েছে ডাইনামিক র‍্যাম এক্সাপানশন টেকনোলজি। এ কারণেই আপনি রিয়েলমি ৮ ৫জি’র ইন্টারনাল মেমরিকে ভার্চুয়াল র‍্যামে রূপান্তরিত করতে পারবেন। তাইতো, রিয়েলমি ৮ ৫জি-তে ৮ জিবি র‍্যামের পাশাপাশি, আপনি পাচ্ছেন আরো ৫ জিবি পর্যন্ত ডাইনামিক র‍্যাম। অসাধারণ এই ফিচারের কারণে রিয়েলমি ৮ ৫জি’র পারফরমেন্স হবে খুবই স্মুথ। শুধু তাই নয়, রিয়েলমি ৮ ৫জি-তে ১২৮ জিবি ইন্টারন্যাল স্টোরেজের পাশাপাশি থাকবে ডুয়াল সিম স্লট এবং ১ টেরাবাইট পর্যন্ত এক্সটারনাল মেমরি এক্সটেন্ড করার সুবিধা। কাজেই ১ টেরাবাইট পর্যন্ত মেমরি এক্সটেন্ড করে আপনি রিয়েলমি ৮ ৫জি-তে স্টোর করতে পারবেন ২,৬২,০০০+ ছবি কিংবা ২০৯,০০০+ গান কিংবা ৪,১৯০+ টিভি সিরিজ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com