শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৭:০০ অপরাহ্ন

রামেক করোনা ইউনিটে প্রাণ গেলো আরও ১৮ জনের

রাজশাহী প্রতিনিধিঃ গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে ৫ জন পজিটিভ, ১ জন পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার পর এবং ১২ জন উপসর্গে মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জুলাই মাসের ৫ দিনে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৮২ জনের মৃত্যু হলো। আর জুন মাসে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৮ জন রাজশাহীর (পজিটিভ ৪, উপসর্গে ৩ ও পজিটিভ থেকে নেগেটিভ হওয়ার পর ১), চাঁপাইনবাবগঞ্জের ১ জন (উপসর্গে), নাটোরের ৩ জন (পজিটিভ ১, উপসর্গে ২), নওগাঁয় ৪ জন (উপসর্গে) পাবনায় ১ (উপসর্গে) ও কুষ্টিয়ার ১ জন। মৃতদের মধ্যে পুরুষ ১২ ও নারী ৬ জন। সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৯ জন। এদের মধ্যে রাজশাহীর ৩৯, চাঁপাইনবাবগঞ্জের ৪, নওগাঁর ৭, নাটোরের ১০, পাবনার ৯, বগুড়ার ১ জন রয়েছেন। একই সময়ে সুস্থ হয়ে রামেক হাসপাতাল ছেড়েছেন ৪৮ জন।

তিনি বলেন, আজ সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৪০৫ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪৯৫ জন। গতকাল রবিবার ভর্তি ছিলেন ৪৮৫ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেয়া হচ্ছে। ভর্তি রোগীদের মধ্যে রাজশাহীর ৩১৪, চাঁপাইনবাবগঞ্জের ৪৬, নওগাঁর ৪৪, নাটোরের ৫০, পাবনার ২৭, কুষ্টিয়ার ৭, চুয়াডাঙ্গা ২, জয়পুরহাট ২, সিরাজগঞ্জ ১, বগুড়া ১ ও নীলফামারী ১ জন রয়েছেন।

রামেক পরিচালক জানান, রবিবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার ৬৫৪ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ২১৮ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৩৪ দশমিক ০৯ শতাংশ। চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ২১ দশমিক ০৫ শতাংশ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com