বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

পঞ্চম দিনে ঢাকায় গ্রেপ্তার কমেছে, জরিমানা সাড়ে ১৩ লাখ

যমুনা নিউজ বিডিঃ  কঠোর লকডাউনের পঞ্চম দিনে কোনো কারণ ছাড়াই বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এর মধ্যে ২৪৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেওয়া হয়। এর আগে লকডাউনের চতুর্থ দিনে রোববার গ্রেপ্তার হয়েছিলেন ৬১৮ জন। সে হিসাবে আজ গ্রেপ্তার কমেছে।

সোমবার (৫ জুলাই) লকডাউনের পঞ্চম দিনে ডিএমপির ৮টি বিভাগ এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় বলে জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।
তিনি বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৪৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড দেওয়া হয়।

যার পরিমাণ ৯৮ হাজার ৪৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগের অভিযানে ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দিয়ে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

ইফতেখায়রুল ইসলাম আরও বলেন, আর সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৫২৬টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছে।
লকডাউনের চতুর্থদিনে রোববার (৪ জুলাই) সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ডিএমপির অভিযানে গ্রেপ্তার হন ৬১৮ জন। ১৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৫৪ হাজার ৪৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ৮১ হাজার টাকা।

 

ডিএমপি সূত্রে জানা গেছে, সরকার করোনার সংক্রমণরোধে চলমান বিধি-নিষেধ বাস্তবায়নে প্রতিদিনের মতো আজ পঞ্চমদিনেও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com