শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:৩৩ পূর্বাহ্ন

বগুড়ায় ৪র্থ দিনে ৭৮ জনকে জরিমানা ২জনকে কারাদন্ড প্রদান

ষ্টাফ রিপোর্টারঃ কঠোর লকডাউন ও বিনাকারণে বাহিরে ঘোরাফেরা করায় বগুড়া জেলার বিভিন্ন স্থানে ১৭টি ভ্রিাম্যমান আদালত অভিযান চালিয়ে  ৭৮ জনকে ৪৫ হাজার ১০০ টাকা জরিমানা করেছে ও ২জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার (৪ জুলাই) সকালে বগুড়া জেলা প্রশাসনের এনডিসি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ  মানাতে  জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে ১৭ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এছাড়াও ৩৩৩ কলের তথ্যানসারে জেলা প্রশাসনের মাদ্যমে ২৫টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও ইউএনও গনের মাধ্যমে  বিভিন্ন উপজেলায়  ৩৬৫ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতে বিনা কারণে ঘরের বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা, মুখে মাস্ক না পরাসহ বিভিন্ন অভিযোগে জেলার ১২টি উপজেলায় ৭৯ টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় ৭৮ জনকে বিভিন্ন পরিমাণে মোট ৪৫ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

চলমান কঠোর বিধি নিষেধ চলাকালে বগুড়া জেলায় জনসচেতনা ও আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ বাহীর পাশাপাশি  ৬০জন বিজিবি সদস্য , ৭ প্লাটুন সেনা বাহিনী ও ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে প্রতিদিন কাজ করছে এবং ১২টি উপজেলার নির্বাহী অফিসার ও ভুমি কর্মকর্তা সচেতনতায় দায়িত্ব পালন করছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com