বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

বগুড়ায় আরও ৫জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯৪

ষ্টাফ রিপোর্টারঃ  গত ২৪ ঘন্টায় করোনায় বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে  ৫জন চিকিৎসাধীন অবস্থায় প্রাণ হারিয়েছেন। প্রতিদিন বাড়ছে সংক্রমন, মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে।

মৃত তালিকায় নতুন যুক্ত হওয়া ৫জন হলেন- বগুড়া গাবতলী উপজেলার শাহজাহান আলী(৫৫), সারিয়াকান্দি উপজেলার জিল্লুর রহমা(৫০),  সদরের ঠনঠনিয়া এলাকার আব্দুল খালেক(৩০) ও লতিফপুর কলোনি এলাকার আলতাব হোসেন(৭২) এবং নওগাঁ জেলার হাশেম আলী(৮০)।

এছাড়া  জেলায় গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৬০০ নমুনার ফলাফলে নতুন করে ১৯৪জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩২ দশমিক ৩৩শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৮১জন। নতুন আক্রান্ত ১৯৪জনের মধ্যে সদরের ১২২জন, শাজাহানপুরে ৬জন, ধুনটে ৩জন, দুপচাঁচিয়ায় ৫জন, শেরপুরে ১৬জন, শিবগঞ্জে ৭জন, আদমদীঘিতে ৬জন,  গাবতলীতে ৮জন, কাহালুতে ১০জন, সারিয়াকান্দি ৪জন,  সোনাতলায় ২জন ও নন্দীগ্রামে ৫জন নতুন করে আক্রান্ত হয়েছেন। রোববার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন। এর আগের দিন জেলায় ৩১১নমুনায় ১২২জন করোনায় শনাক্ত হয়েছিলেন।

ডা. তুহিন জানান, ৩ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৩জনের, জিন এক্সপার্ট মেশিনে ২০ নমুনায় ১২জনের,  এন্টিজেন পরীক্ষায় ২৩৬নমুনায় ৪৮জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬২ নমুনায় ৪১জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৩৭৯জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৯২০জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৫জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪২১জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১০৩৮জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com