সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

অভিযান পরিচালনাকালে প্রতিবন্ধী শিশুর খোঁজ নিলেন ইউএনও আব্দুল্যাহ আল মামুন

smart

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে গত ৩দিনের ন্যায় আজও মোবাইল কোর্টের অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন।
রোববার বিকেলে উপজেলার দিঘীরহাট, হাপানিয়া ঘাট, আলাদীপুর-হরিপুর, নিশ্চিন্তপুর, খঞ্জনপুর ও সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্যাহ আল মামুন। এসময় বিধি-নিষেধ অমান্য করায় এবং স্বাস্থ্যবিধি পালনে অবহেলার দায়ে মোবাইল কোর্টে ৪ টি মামলায় ৪ জন ব্যক্তিকে বিভিন্ন অংকের মোট ২ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড প্রদান ও বিধিমোতাবেক জরিমানা করা হয়।
অভিযান পরিচালনাকালে হাপানিয়া ঘাট এলাকা হতে সাপাহার সদরে অভিমুখে ফেরার সময় পথিমধ্যে আদলপুর গ্রামে রাস্তার পাশে বাড়ির সামনে একটি প্রতিবন্ধী শিশুকে বসে থাকতে দেখতে পান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন। গাড়ী থামিয়ে শিশুটির কাছে এগিয়ে যায় তিনি। গ্রামের লোকজন এবং তাঁর মাকে ডেকে শিশুটি কোন সরকারি সুযোগ-সুবিধা পায় কিনা, এবং তাঁর পরিবারের অর্থিক অবস্থার খোঁজ খবর নেন তিনি। জানা যায়, শিশুটির নামে প্রতিবন্ধী ভাতা রয়েছে। তাঁর বাবা একজন দিনমুজুর, পারিবারিক অবস্থাও খুব ভাল নয়। শিশুটির পারিবারিক অবস্থার কথা জেনে তাঁর মায়ের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার।
অপরদিকে এদিন সকালে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন। এসময় বিধি-নিষেধ অমান্য করায় এবং স্বাস্থ্যবিধি পালনে অবহেলার দায়ে ৬ টি মামলায় ৬ জন ব্যক্তিকে বিভিন্ন অংকের মোট ৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এবং জনসাধারণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন তিনি।
অভিযানে সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ, আনসার, করোনা প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে দ্বায়িত্বরত ট্যাগ অফিসারগণ ও স্বেচ্ছাসেবক সদস্যরা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com