সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

‘অন্তর্জালে’ সাইবার সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়বেন সুমন

যমুনা নিউজ বিডিঃ দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জালে দীপংকর দীপনের সঙ্গে যুক্ত হচ্ছেন এবিএম সুমন। ৩০ জুন সন্ধ্যায় এই চলচ্চিত্রের প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওসের অফিসে এবিএম সুমনের সঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়। এই সিনেমায় তার সঙ্গে বিদ্যা সিনহা মিম কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমন থেকে দেশকে রক্ষায় কাজ করতে দেখা যাবে।

চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘অন্তর্জাল-এর প্রযোজক সাদেকুল আরেফীন ও সহ-প্রযোজক শাহ আমীর খসরু।

‘আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতোটা প্রস্তুত আমাদের যোদ্ধারা’ এই মূল ভাবনা নিয়ে নির্মিত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্র অন্তর্জাল। এবিএম সুমন এই চলচ্চিত্রে অভিনয় করবেন সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা রায়হান চরিত্রে।

প্রতিবছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজারমূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেকসংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে। সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে। এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে অন্তর্জাল চলচ্চিত্রে দেখা যাবে।

এই সিনেমায় তাকে বিদ্যা সিনহা মীমের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে সাইবার আক্রমন থেকে দেশকে রক্ষায় কাজ করতে দেখা যাবে। মিম অন্তর্জাল চলচিত্রে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসাবে কাজ করছেন। দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে মীম ও সুমন সাইবার দুনিয়ার সংকটের মুখে বাংলাদেশকে রক্ষায় কাজ করবেন বলে জানিয়েন পরিচালক দীপংকর দীপন।


এবিএম সুমন বর্তমানে জাজ মালি্টমিডিয়ার বিগ বাজেট হলিউডি সিনেমা মাসুদ রানার জন্য নিজেকে প্রস্তুত করছেন। এরই মধ্যে তিনি অন্তর্জাল চলচ্চিত্রে যুক্ত হলেন।

এ বিষয়ে এবিএম সুমন বলেন, ‘দীপংকর দীপন দাদার ঢাকা অ্যাটাক আমার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিস্কার এবং যেকোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়। সেই সাথে এই ছবির চরিত্রটি আমার খুব ভাল লেগেছে। হুম ঢাকা অ্যাটাকে আমি পুলিশের অংশ ছিলাম, এখানেও তাই। হবে সেই চরিত্রটি থেকে এই চরিত্রটি অনেক অন্যরকম- কতটা সেটা ছবিটা দেখলেই মানুষ বুঝতে পারবে।’
চলচ্চিত্রটির পরিচালক দীপংকর দীপন বলেন, ‘সুমন আমার খুব পছন্দের অভিনয়শিল্পী। সুমন যেকোনো চরিত্রে নিজেকে দারুণভাবে মানিয়ে নিতে পারেন। সুমনের অভিনয়দক্ষতা ও পরিশ্রমের জন্য অন্তর্জাল সিনেমার শৈল্পিক দিকটি অনেক সমৃদ্ধ হলো। এই সিনেমা সুমনকে নানামাত্রিক সাইবার ও ডিজিটাল সমস্যা ও সংকটের মুখোমুখি হতে হবে। এই চ্যালেঞ্জের জন্য সুমনকে দারুণভাবে তৈরি করার কাজটি শেষ করেছি আমরা। এই ছবির গবেষণা কাজ করার জন্য কয়েকজন সি আই ডি কর্মকর্তা আমাকে সহায়তা করেছেন। তাদের আদলেই এই চরিত্রটি বিনির্মাণ করা হয়েছে।’

ইতোমধ্যে এই চলচ্চিত্রে আরো চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ এবং জাতীয় চলচ্চিত্র বিজয়ী চিত্রনায়িকা সুনেরাহ বিনতে কামাল।
গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। ‘অন্তর্জাল’ ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com