সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

সাপাহারে লকডাউনের কঠোর অবস্থানে প্রশাসন

smart

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে বৃহস্পতিবার ভোর থেকে সারা দেশের ন্যায় নওগাঁর সাপাহারে শুরু হয়েছে ‘সর্বাত্মক লকডাউন’।
সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে ওই দিন সকাল থেকেই কঠোর অবস্থানে থেকে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনায় নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন।
এসময় উপজেলা সদরের গুরুত্বপূর্ণ এলাকা সহ উপজেলা গোয়ালা, পাতাড়ী ও শিরন্টি ইউনিয়ন গুলোতে মোবাইল কোর্টের মাধ্যমে বিধি-নিষেধ অমান্যকারীদের বিভিন্ন সাজা দেয়া হয়। অভিযান চলাকালে যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চলাচলে অনুমতি দিয়ে অন্যদের বাড়িতে ফিরিয়ে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী জনস্বাস্থ্য অফিসার সন্তোষ কুমার, আনসার ভিডিপি কর্মকর্তা সাহারা বানু, মামলার আয়ু হিসাবে উপস্থিত ছিলেন থানার উপ-পরিদর্শক এসআই সামমুহাম্মদ ও জিন্নাত আলী।
সরেজমিনে উপজেলার বিভিন্ন রাস্তা ও কাঁচাবাজার এলাকা ঘুরে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ঔষধ ও কিছু খাবারের দোকান এবং কাঁচা বাজার ছাড়া সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকতে দেখা যায়।
এছাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে উপজেলার প্রশাসনের গঠিত স্বেচ্ছাসেবক টিমগুলোকে লকডাউন বাস্তবায়ন করতে কার্যকরী ভূমিকা পালনে তৎপর থাকার খবর পাওয়া গেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com