সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

লকডাউন ও বৃষ্টিতে ফাঁকা বগুড়াশহর

ষ্টাফ রিপোর্টারঃ সাপ্তাহিক ছুটির দিন ও ‘লকডাউনে’র কঠোর বিধি-নিষেধ এবং বৃষ্টির কারণে  বগুড়া শহরের অধিকাংশ রাস্তাঘাট ফাঁকা রয়েছে। শুক্রবার (২ জুলাই) সকাল থেকে ‘কঠোর লকডাউনের’ দ্বিতীয় দিনে বৃষ্টি এবং ছুটির কারণে রাস্তায় যানবাহন ও মানুষজনের চলাচল কম।

বগুড়া শহরের  ফতেহআলী বাজার, থানারোড, পার্ক রোড,  গোহাইল রোড, শেরপুর রোড, ষ্টেশন রোড, ঝাউতলা এলাকায় বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। তবে সামান্য কিছু খাবার ও অন্যান্য জরুরি সেবার দোকানপাট খোলা থাকলেও সেগুলো ক্রেতাশূন্য লক্ষ্য করা গেছে। শহরের জিলা স্কুল সড়কে স্থানান্তরিত কাচাঁ বাজারেও লোকজন কম দেখা গেছে।

এদিন রাস্তায় গত কয়েকদিনের তুলনায় ব্যক্তিগত গাড়ি এবং রিকশাও কম চলাচল করতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি নিয়ে যারা বিভিন্ন প্রয়োজনে বা অপ্রয়োজনে রাস্তায় বের হয়েছে, তারাও পথে পথে জিজ্ঞাসাবাদের শিকার হয়েছেন।

সাতমাথা  এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে তারা যানবাহন থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে। বাইরে বের হওয়ার উপযুক্ত কারণ দেখাতে না পারলে ফিরিয়ে দেওয়া হয়। আবার অপ্রয়োজনে বর হলে গুনতে হচ্ছে জরিমানা।

নবাববাড়ী রোডে রানা প্লাজার সামনে কথা হয় রিকশাচালক আবুল হোসেন এর  সঙ্গে। তিনি বলেন, ছুটির দিনে এমনিতেই অফিস বন্ধ থাকায় রাস্তাঘাটে লোকজন কম থাকে, সেই সঙ্গে সরকার ‘ কঠোর লকডাউন দিছে, আবার বৃষ্টি তাই রাস্তায় লোকজন একেবারেই নেই। লোকজন রাস্তায় না থাকলে আমাদের আয় কমে যায়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com