মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

অতিবৃষ্টিতে নদীর তিন স্থানে বাঁধ ভেঙ্গে ১০ গ্রাম প্লাবিত

ফেনী প্রতিনিধিঃ অতিবৃষ্টি ও ভারতীয় পাহাড়ী ঢলে ফেনীর মুহুরী নদীর তিনটি স্থানে ভাঙ্গন, প্লাবিত হয়েছে ১০ টি গ্রাম। নদীর পানি বিপদসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে৷

বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল থেকে টানা বৃষ্টিতে ফেনীর ফুলগাজী উপজেলা সদরের উত্তর দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পাশে, পরশুরামের সাতকুচিয়া ও জয়পুর এলাকায় মুহুরী নদীর নদী রক্ষা বাঁধের ভাঙ্গ দেখা দেয়। এতে দরবার পুর ইউনিয়নের জগতপুর গ্রাম ও সদর ইউনিয়নের উত্তর দৌলতপুর গ্রাম, পরশুরামের সাতকুচিয়া, জয়পুরসহ ১০ প্লাবিত হয়েছে।

এছাড়াও ফুলগাজী বাজারসহ বিভিন্ন এলাকায় প্লাবন তরান্বিত হচ্ছে। দোকান-পাট ও ব্যাবসা প্রতিষ্ঠানে পানি ডুকে পড়েছে। আরো কয়েকটি গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। প্লাবনের পানিতে ডুবে রয়েছে রাস্তা ঘাট, ফসলের মাঠ। ভেসে গেছে পুকুরের মাছ।

স্থানীয়রা জানায়, ত্রুটিপূর্ণ বাঁধ নির্মাণের কারণে প্রতি বছরই সামান্য বৃষ্টি হলে নদী লক্ষা বাঁধে ভাঙ্গনের দেখা দেয়। এতে তারা চরম ক্ষতির সমুক্ষিণ হয়।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বলেন, টানা বৃষ্টিতে বিপদসীমার ১১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে মুহুরী নদীর পানি। পানির অতিরিক্ত চাপের কারণে বাঁধের ভাঙ্গন তৈরী হয়েছে। পানি উন্নয়ন বোর্ড ক্ষতিগ্রস্থ বাঁধ এলাকা পরিদর্শন করে মেরামতের ব্যবস্থা গ্রহণ করবে।

ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে গিয়েছেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন। জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনকে ত্রান সহায়তা দেয়ার আশ্বাস দেন এবং পানি উন্নয়ন বোর্ডকে ক্ষতিগ্রস্থ বাঁ দ্রুত মেরামত করার জন্য অনুরোধ করেন।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বলেন, পানি একটু কমলেই মেরামতের কাজ শুরু করা হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com