শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৮:০১ অপরাহ্ন

News Headline :
ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষে আহত ২ শতাধিক বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নবনির্বাচিতদের শপথ গ্রহণ বগুড়ায় বিসিকের শ্রমিকেরা পেল করোনার টিকা নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা বগুড়ার শজিমেক হাসপাতালে শুরু হলো স্টেনটিং কার্যক্রম সেনাবাহিনীর ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৫ নন্দীগ্রামে কৃষকের আলুর ক্ষেত নষ্ট করলো দূর্বৃত্তরা সাংবাদিক রিয়াজ চৌধুরীর ওপর সন্ত্রাসী হামলায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ-নিন্দা দেশনেত্রী খালেদা জিয়া আমাদের স্বাধীনতার প্রতীক আমাদের স্বার্বভৌমত্বের প্রতীক..সাবেক এমপি লালু

সোমবার থেকে গণপরিবহন, শপিংমল বন্ধের প্রজ্ঞাপন

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার নিয়ন্ত্রণে আগামী সোমবার সকাল থেকে বৃহস্পতিবার (১ জুলাই) ভোর পর্যন্ত মানুষের চলাচলে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত চলাচলে এই বিধিনিষেধ থাকবে।

আজ রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সারা দেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করবে।

শপিং মল, মার্কেট, পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রি (অনলাইন/টেকওয়ে) করতে পারবে। কেউ বসে খেতে পারবেন না।

সরকারি-বেসরকারি সব অফিস ও প্রতিষ্ঠানকে শুধু প্রয়োজনীয় সংখ্যক কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতি নিশ্চিত করে নিজ ব্যবস্থাপনায় লোকজন আনা-নেওয়া করতে হবে।

জনসাধারণকে মাস্ক পরার জন্য আরও প্রচার প্রচারণা চালাতে হবে। প্রয়োজনীয় ক্ষেত্রে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্যও প্রজ্ঞাপনে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে আগামী ১ জুলাই থেকে সাত দিন সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হলেও সে বিষয়ে এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। সর্বাত্মক লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী ও বিজিবি সক্রিয় থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

চলতি বছরের ফেব্রুয়ারি থেকে সংক্রমণ বাড়তে শুরু করায় ৫ এপ্রিল লকডাউন শুরু করে সরকার। ধাপে ধাপে এর মেয়াদ বাড়িয়ে বিধিনিষেধগুলো পর্যায়ক্রমে শিথিল করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com