রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

বগুড়া সোনাতলা পৌরসভার সাড়ে ১৪ কোটি টাকার বাজেট ঘোষণা

সোনাতলা প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলা পৌরসভায় ১৪ কোটি ৪০ লাখ ২০ হাজার ২৮৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।  বুধবার দুুপুরে স্থানীয় মিলনায়তনে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু।

বাজেট ২০২১-২২ অর্থ বছরে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ২৫ লাখ ২০ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা এবং ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৮ লাখ ৯৫ হাজার টাকা। বাজেটে মোট উন্নয়ন আয় ধরা হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা। এ নিয়ে মোট আয় ১৪ কোটি ৪০ লাখ ২০ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা। মোট ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ২৩ লাখ ৯৫ হাজার টাকা। প্রস্তাবিত বাজেটে উদ্বৃত্ত রাখা হয়েছে ১৬ লাখ ২৫ হাজার ২৮৮ টাকা ৭৮ পয়সা।

এ সময় উপস্থিত ছিলেন সোনাতলা পৌরসভার সচিব ও উপসহকারী প্রকৌশলী আমিনুর রহমান, প্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের, কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল, তরিকুল ইসলাম, হারুনুর রশিদ, ফজলুল করিম লাজু, জহুরুল ইসলাম শেফা, ওয়াসিয়া আকতার রুনা, সৈয়দা হামিদা, রেজিনা আকতার, আব্দুল হক বাবু, পৌর সার্ভিস এ্যাসোসিয়েশনের সভাপতি নূরুল ইসলাম পান্নু ও সাধারণ সম্পাদক রুহুল আমিন রাজু প্রমুখ।

বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র জাহাঙ্গীর আলম আকন্দ নান্নু বলেন, সোনাতলা পৌরসভা ‘গ’ শ্রেণি থেকে ‘খ’ শ্রেণিতে উন্নীত করা হয়েছে। আধুনিক সোনাতলা পৌরসভা গড়তে ৫০ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। ওই প্রকল্প অনুমোদন পেলে একটি অত্যাধুনিক শিশুপার্ক, ময়লা-আবর্জনা ফেলার নির্ধারিত ডাম্পিং স্থাপন করা হবে। ইতিমধ্যেই ময়না-আবর্জনা ফেলানোর ডাম্পিং স্থাপনের জন্য জমি ক্রয় করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com