বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

বগুড়ায় নতুন সনাক্ত ৬২ মুত্যু ৪

স্টাফ রিপোর্টার : বগুড়ায় গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪ জন মারা গেছেন। এছাড়াও নতুন করে শনাক্ত হয়েছেন আরও শনাক্ত ৬২ জন। এনিয়ে গত আটদিনে জেলায় ২৮ জনের মৃত্যু হয়েছে। ২৮ জনের মধ্যে বগুড়ার ১২ জন, নওগাঁর ৬ জন, জয়পুরহাটের ৮ জন এবং গাইবান্ধা ও নাটোর জেলার একজন করে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
মারা যাওয়ার ব্যক্তিরা হলেন- বগুড়া সদরের পান্না (৫৫) ও খালিদ (৫২), শেরপুরের জয় খান (৫৫) এবং নওগাঁ জেলার আব্দুর রাজ্জাক। এদের মধ্যে পান্না ও খালিদ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল এবং জয় ও আব্দুর রাজ্জাক মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৮২ নমুনার ফলাফলে নতুন করে ৬২ জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ২৩ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ২৭ জন। নতুন আক্রান্ত ৬২ জনের মধ্যে সদরের ৪৭ জন, আদমদীঘিতে ৭ জন, ধুনটে ৫ জন, নন্দীগ্রাম, গাবতলী ও শাজাহানপুরে একজন করে আক্রান্ত হয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন আজ বুধবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন। এর আগের দিন জেলায় ১৫৩ নমুনায় ৩৬ জন করোনায় শনাক্ত হয়েছিলেন।
ডা. তুহিন জানান, ২২ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৪৩ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৮ নমুনায় ৭ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৬৭ নমুনায় ৭ জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৫ নমুনায় ৫ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।
তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৩ হাজার ৫৪ জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ২৭৩ জনে দাঁড়িয়েছে। এছাড়াও নতুন করে ৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৫৭ জনে। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৪২৪ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com