বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

লাখ টাকার জাল নোট বিক্রি হয় ৩০ হাজারে

যমুনা নিউজ বিডিঃ রাজধানীতে আবারো ধরা পড়েছে জাল টাকা তৈরির সরঞ্জামসহ বিপুল পরিমাণ জাল নোট। আসন্ন কোরবানির ঈদকে কেন্দ্র করে পশুর হাট ও অন্যান্য বাজারে জাল টাকা ছড়িয়ে দিতে তৈরি করা হচ্ছিলো এগুলো। ১ লাখ টাকার জাল নোট মাত্র ৩০ হাজার টাকায় বিক্রি করে আসছিলো চক্রটি।

মঙ্গলবার ( ২২ জুন) বিকালে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মাহফুজুর রহমান। তিনি বলেন, চক্রটি ২-৩ বছর ধরে এ কাজ করে আসছিলো।

অবশেষে র‌্যাবের হাতে ধরা পড়েছে সংঘবদ্ধ একটি চক্রের সদস্য মো. নাইমুল হাসান তৌফিক (২১)। গত সোমবার দিবাগত রাতে মেরুল বাড্ডা হাজ্বী জয়নব উদ্দিন লেন এলাকা থেকে তাকে গ্রেপ্তার হয়। এসময় তার কাছ থেকে ৫০ লাখ ২৮ হাজার জাল টাকার নোট, জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি মোবাইল ফোন ও ৪ হাজার ৮২০ আসল টাকাসহ জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

পরে অভিযান পরিচালনা করে বিভিন্ন সরঞ্জামসহ চক্রটির ১ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে উদ্ধারকৃত জাল টাকাগুলো ১০০০, ৫০০, ১০০ ও ৫০ টাকার নোট। আসন্ন কোরবানীর ঈদকে কেন্দ্র করে পশুর হাট ও অন্যান্য বাজারে জাল টাকা ছড়িয়ে দিতে জাল নোটগুলো তৈরি করা হচ্ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। এ চক্রের সংঘবদ্ধ অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com