রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন

বাংলাদেশের জিম্বাবুয়ে সফর চূড়ান্ত

যমুনা নিউজ বিডিঃ করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সর্বধরনের খেলাধুলার কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ের সরকার। তাতে শঙ্কা তৈরি হয়েছিল বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে। তবে সিরিজটি নিয়ে আশাবাদী ছিল দুই দেশের ক্রিকেট বোর্ড।

সবধরনের শঙ্কা উড়িয়ে দিয়ে জিম্বাবুয়েতে যাওয়ার সপ্তাহখানিক আগে সফরটি চূড়ান্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। নির্ধারিত সময়েই সিরিজটি হবে বলে জানিয়েছেন তিনি।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আকরাম বলেন, ‘অবশেষে জিম্বাবুয়ের সঙ্গে সফরটি চূড়ান্ত হয়েছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২৮ কিংবা ২৯ জুন দল যাবে এবং ৭ জুলাই থেকে সিরিজটি শুরু হবে। ম্যাচের সব সূচি আগের মতোই রয়েছে।’

পূর্বনির্ধারিত নিয়ম অনুযায়ী, জিম্বাবুয়েতে পৌঁছে মাত্র একদিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশের ক্রিকেটাররা। একদিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলনে নামবে তামিম ইকবাল-সাকিব আল হাসানরা।

জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট ও সমান সংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ৭ জুলাই। বুলাওয়েতে হবে সিরিজের একমাত্র টেস্ট।  এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে এই দুদল। ১৬ ‍জুলাই হবে সিরিজের প্রথম ওয়ানডে।

সিরিজের বাকি দুই ম্যাচ হবে ১৮ ও ২০ জুলাই।  ওয়ানডের পর সর্বশেষ মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। যেখানে প্রথম ম্যাচ ২৩ জুলাই। আর সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জুলাই। এরপর দেশে ফিরবে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com