মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৩১ অপরাহ্ন

পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভবন সংষ্কার কাজে অনিয়ম

চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবন সংস্কার কাজের অনিয়মের অভিযোগে কাজ বন্ধের নির্দেশ দিয়েছে হুইপ সামশুল হক চৌধূরী এমপি। গতকাল সোমবার দুপুরে সংস্কার কাজে অনিয়মের অভিযোগ পেয়ে তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

জানাযায়, চলতি অর্থবছরে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ভবনের সংষ্কার কাজের জন্য স্বাস্থ্য বিভাগের প্রকৌশলী অধিদপ্তর কর্তৃক ৭ লক্ষ টাকা বরাদ্দ দেয়। আতিক এন্ড কোম্পানী ঠিকাদারী প্রতিষ্টান এ কাজের টেন্ডার গ্রহণ করে। ঠিকাদার সংষ্কার কাজে ভবনের রং করা, দরজা, জানালা, বৈদুতিক কাজ মেরামতসহ ভবনের বাহিরে গ্রিলসহ নিরাপত্তা দেয়াল নির্মাণের কাজ রয়েছে। ঠিকাদার দেয়াল নির্মাণ কাজের লোহা ব্যবহার না করে ব্রিক পিলারের কাজ করে। দেয়ালের নিম্মমানের লোহা ব্যবহার করা হয়। তাছাড়া রং করা কাজে ভবনের দেয়ালে পুরাতন রং গুলো শিরিশ কাগজ দিয়ে ঘাষামাঝা করে উঠিয়ে রং করার কথা থাকলেও তা করা হয়নি।

এ ব্যাপারে পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সব্যসাচী নাথ চট্টগ্রাম সিভিল সার্জন ও স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর চট্টগ্রাম প্রকৈৗশলী বরাবরে অভিযোগ দেন বলে জানান। এবং জাতীয় সংসদের মাননীয় হুইপ সামশুল হক চৌধুরী এমপিকে অবহিত করলে তিনি কাজ বন্ধ রাখার নির্দেশ দেন বলে জানান।

এ বিষয়ে স্বাস্থ্য প্রকৌশল চট্টগ্রাম বিভাগের সহকারি প্রকৈৗশলী সাঈদ আল হোসাইন সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে’র ভবন সংস্কার কাজের জন্য স্বাস্থ্য প্রকৌশল বিভাগ কর্তৃক ৭ লক্ষ টাকা চলতি অর্থবছরে বরাদ্দ দেয়। আতিক এন্ড কোম্পানী ঠিকাদারী প্রতিষ্টান টেন্ডার গ্রহণ করেন। কাজ শেষ হওয়ার পর সিডিউল অনুযায়ী কাজ বুঝে নেয়ার পর কাজের অনিয়ম পেলে প্রযোজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com