বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

সেনাবাহিনীতে যুক্ত হলো টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশ সেনাবাহিনীকে আধুনিক টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস (এমএলআরএস) প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২০ জুন) দুপুরে সাভার সেনানিবাসস্থ মিলিটারি পুলিশ সেন্টার অ্যান্ড স্কুলে (সিএমপিসিএনএস) সেনাবাহিনীতে টাইগার মাল্টিপল লান্স রকেট সিস্টেমস এর (এমএলআরএস) অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে সেনাবাহিনীর এডহক ৫১ আর্টিলারি ইউনিটকে এই অন্তর্ভুক্তিকরণ সনদ প্রদান করেন জেনারেল আজিজ আহমেদ। তুরস্কের তৈরি এই টাইগার মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম (মিসাইল) সর্বোচ্চ ১২০ কিলোমিটার দূরত্বে আঘাত হানতে সক্ষম।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর জাতির পিতার হাত ধরেই বাংলাদেশ সেনাবাহিনীর পুনর্গঠন শুরু হয়। তার অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়নে আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই সেনাবাহিনীর আধুনিকায়ন এবং সম্প্রসারণে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আধুনিক ও উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বর্তমান সরকার বিভিন্ন মেয়াদে সেনাবাহিনীতে অত্যাধুনিক যুদ্ধাস্ত্র, সেনাবিমান ও হেলিকপ্টারসহ মডার্ন ইনফ্যানট্রি গেজেট, বিভিন্ন আধুনিক ইঞ্জিনিয়ারিং সরঞ্জামাদি সংযোজন করেছে।

তিনি আরও বলেন বলেন, অত্যাধুনিক টাইগার এমএলআরএস অন্তর্ভুক্তির ফলে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতায় নতুন মাত্রা যোগ হলো। ভবিষ্যতেও সেনাবাহিনীর এই আধুনিকায়নের ধারাবাহিকতা বজায় থাকবে।

এ সময় প্রধানমন্ত্রী দেশগঠন ও বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে সেনাবাহিনীর অসামান্য অবদানের কথা স্মরণ করেন। বিশেষ করে তিনি করোনা মোকাবিলায় দৃষ্টান্তমূলক অবদান রাখার জন্য সেনাবাহিনীর সব সম্মুখযোদ্ধাকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন পদবির সেনাসদস্য উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com