বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

ইব্রাহিম রাইসিকে সতর্ক করলো ইসরায়েল

যমুনা নিউজ বিডিঃ ইরানের নতুন রাষ্ট্রপতিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। তিনি বলেন, ইরানের নির্বাচনে নির্বাচিত নতুন প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের গুরুতর উদ্বেগ থাকা উচিত। তিনি কট্টরপন্থী মনোভাবাপন্ন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির বরাতে জানা যায়, ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র লাইয়োর হায়াত জানান, এখন পর্যন্ত ইরানের সর্বাধিক কট্টরপন্থী প্রেসিডেন্ট এই রাইসি। তিনি সতর্ক করে বলেন, নির্বাচিত এই নেতা ইরানের পরমাণু কর্মসূচিতে গতি বাড়িয়ে দিতে পারেন।

এদিকে ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ বলেন, ‘তেহরানের কসাই’ বলে পরিচিত ইরানের নতুন প্রেসিডেন্ট কয়েক হাজার ইরানির মৃত্যুর জন্য দায়ী একজন চরমপন্থী। তিনি দেশটির পারমাণবিক অস্ত্র অর্জন ও বিশ্বজুড়ে সন্ত্রাসের প্রতি অঙ্গীকারবদ্ধ।

বেনিয়ামিন নেতানিয়াহুর নীতি অনুসরণ করে ইসরায়েলর নতুন সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, অতীতের যে কোনও সময়ের তুলনায় এখন পারমাণবিক কর্মসূচি ইরানের বন্ধ করা উচিত। ইরানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি অবশ্যই বাতিল হতে হবে এবং দেশটির বিশ্বজুড়ে সন্ত্রাস মোকাবিলায় বৃহত্তর আন্তর্জাতিক জোট প্রয়োজন।

৬০ বছর বয়সী রাইসি বর্তমানে দেশটির ক্ষমতাসীন সরকারের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের মধ্যে অন্যতম। ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির মতো রাইসিও দাবি করেন, বিশ্বনবী হযরত মুহম্মদের (সাঃ) বংশধর তিনি। বিশ্বনবীর রক্তসম্পর্কিত উত্তরাধিকার হওয়ার কারণে সবসময় কালো রঙের পাগড়ি পরেন তিনি

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com