মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০৬ অপরাহ্ন

‘ধর্মীয় বক্তা আবু ত্ব-হা নিখোঁজ গুরুত্বের সাথে দেখা হচ্ছে’

যমুনা নিউজ বিডিঃ  ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের নিখোঁজের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘ধর্মীয় বক্তা আবু ত্ব-হা’র নিখোঁজের বিষয়টি আমরা শুনেছি। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছি, ক্লু উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।’

বুধবার (১৬ জুন) গাজীপুরের সফিপুরে আনসার ভিডিপি একাডেমিতে নবীন ব্যাটালিয়ন আনসারদের ৬ মাসের মৌলিক প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

উল্লেখ্য, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান বৃহস্পতিবার রাত থেকে নিখোঁজ রয়েছেন বলে তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরিতে (জিডি) উল্লেখ করা হয়েছে। গত শুক্রবার (১১জুন) বিকেলে থানায় অভিযোগটি করেন তার মা আজেদা বেগম।

আজেদা বেগম বলেন, রংপুর নগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ সংলগ্ন তার বাড়ি। তবে আবু ত্ব-হা তার স্ত্রী এবং দেড় বছর বয়সী ছেলে ও তিন বছরের মেয়েকে নিয়ে শালবন মিস্ত্রীপাড়া চেয়ারম্যানের গলিতে ভাড়া বাসায় থাকেন।

অনলাইনে আরবি শিক্ষাদানের পাশপাশি ত্ব-হা প্রায় শুক্রবারেই দেশের বিভিন্ন মসজিদে ওয়াজ-নসিহত করতে যান বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার (১০ জুন) ঢাকার একটি মসজিদে যাওয়ার কথা বলে বিকেল আনুমানিক চারটায় একটি ভাড়া করা মোটরকারে তিনি রংপুর থেকে রওনা দেন। এসময় তার সঙ্গী ছিলেন আব্দুল মুহিত, ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিন ফায়েজ।

বৃহস্পতিবার রাত ২.৩৭ ঘটিকায় তার স্ত্রী ফোন করলে ত্ব-হা ফোন ধরে জানান তিনি এখন ঢাকার গাবতলীতে আছেন। এসময় তিনি ফোনের ব্যাটারিতে চার্জ ফুরিয়ে আসার কথাও বলেছেন। তারপর থেকেই আদনান ও তার অপর সঙ্গীদের মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com