বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন

৭৪টি দেশে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত

যমুনা নিউজ বিডিঃ করোনার সবচেয়ে ভয়ানক ডেল্টা ভ্যারিয়েন্ট ভারতে প্রথম শনাক্ত হয়েছে। ভারতে প্রথম শনাক্ত হওয়ায় অনেকে এটিকে ভারতীয় ভ্যারিয়েন্টও বলেন। তারপর এটি ছড়াতে শুরু করে বিশ্বের অন্যান্য দেশে। এখন পর্যন্ত পৃথিবীর ৭৪টি দেশে শনাক্ত হয়েছে এই ভ্যারিয়েন্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এর নাম দিয়েছে ডেল্টা ভ্যারিয়েন্ট। খবর দ্য গার্ডিয়ানের।

ডেল্ট ভ্যারিয়েন্টে ভারতের পর যুক্তরাজ্যে সবচেয়ে বেশি শনাক্ত হচ্ছে। এদিকে যুক্তরাষ্ট্রে নতুন করে যারা করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের অনেকের শরীরে পাওয়া যাচ্ছে ভয়ংকর ডেল্টা ভ্যারিয়েন্ট। এ ছাড়া করোনাভাইরাস প্রথম শনাক্তের দেশ চীনেও পৌঁছে গেছে ডেল্টা ভ্যারিয়েন্ট।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১৭ কোটি ৬৮ লাখ ৩৮ হাজার ৪৭০ জন। এর মধ্যে মারা গেছে ৩৮ লাখ ২২ হাজার ১৩ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ১৬ কোটি ৯ লাখ ৩৮ হাজার ৬৯ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে এখনও রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৩ লাখ ২১ হাজার ১৫৮ জন। এর মধ্যে মারা গেছে ছয় লাখ ১৫ হাজার ৫৩ জন। আর সুস্থ হয়েছে দুই কোটি ৮৪ লাখ ১৩২ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com