বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১২:৪১ অপরাহ্ন

দেশব্যাপি বৃক্ষরোপন উপলক্ষে বগুড়ায় কৃষক লীগ’র পোস্টার বিতরণ

ষ্টাফ রেপার্টারঃ বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১লা আষাঢ় দেশব্যাপি বৃক্ষরোপন উপলক্ষে প্রচার-প্রচারনার লক্ষ্যে বগুড়ায় কৃষক লীগের নেতাকর্মীদের মাঝে পোস্টার বিতরণ করা হয়েছে।
সোমবার বেলা ১১টার দিকে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জেলা কৃষক লীগের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আগামীকাল ১৫জুন মঙ্গলবার বেলা আড়াই টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনমাস ব্যাপি এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করবেন।
‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’ এই শ্লোগানকে সামনে রেখে জেলা ১২টি উপজেলার কৃষক লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের মাঝে এসব পোস্টার বিতরণ করেন সংগঠনের জেলা শাখার সভাপতি মো. আলমগীর বাদশা।
এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ শেখ হাসিনার নির্দেশনায় সারাদেশে বৃক্ষরোপন করবে কৃষক লীগের নেতাকর্মীরা। মানুষ ও পরিবেশ পৃথিবীর অঙ্গ। প্রকৃতি ছাড়া মানুষের জীবন অসম্ভব। প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশকে রক্ষা করতে হলে আমাদের প্রত্যেককে বেশি বেশি করে গাছ লাগাতে হবে।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রকৃতিকে ভালো বাসতেন। তিনি সবুজ ছায়াঘেরা দেশ ও বাড়িতে বাগান লাগানোর ক্ষেত্রে বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করতেন। তাঁরই উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রকৃতি আমাদের জীবনে কতটা গুরুত্বপুর্ণ এটি বোঝার জন্য সকলকে সচেতনতা সৃষ্টির পাশাপাশি একটি সুখি ও সুন্দর জীবনের জন্য জনমনে গাছ লাগানোর চেতনা সঞ্চার করতে প্রত্যেককে একটি করে গাছ লাগাতে উদ্বুদ্ধ করেছেন। আমরা জননেত্রীর উপদেশ পালন করলে অক্ষুন্ন থাকবে আমাদের সুজলা-সুফলা শষ্য শ্যামলা স্বাধীন ভূ-খন্ডের অস্বিস্ত।
জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাকছুদুল হাসান রুহেল, আনোয়ার পারভেজ বাবু, অধ্যাপক শ্যামল পাইকার, আবু বক্কর সিদ্দিক রাজা, যুগ্ম সাধারণ সম্পাদক বাদল রহমান, শাহিন কাদির জোয়ারদার, আব্দুল বারি পলাশ, সাংগঠনিক সম্পাদক আখতারুজ্জামান তুষার, আরিফুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মাহমুদ খান ডন, মিজানুর রহমান মিজান, বকুল আহম্মেদ, বকুল মিয়া (বিএসসি), সদস্য বজলার রহমান বকুল, শহর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার প্রমুখ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com