মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:০২ অপরাহ্ন

ইউক্রেনকে হারিয়ে নেদারল্যান্ডসের শুভসূচনা

যমুনা নিউজ বিডিঃ  নেদারল্যান্ডসের জন্য বিশাল এক পরীক্ষা। গত বিশ্বকাপ এবং ইউরো খেলতে পারেনি তারা। সে ক্ষত মুচতে এবারের টুর্নামেন্টে ভালো কিছু করার প্রত্যয় ডাচ ফুটবলাদের মধ্যে। আপাতত সে লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে গেলো প্রথম ম্যাচে। আমস্টারডামে নাটকীয় ম্যাচে শেষ মুহূর্তের গোলে ইউক্রেনকে ৩-২ গোলে হারিয়ে প্রথম জয় পেলো নেদারল্যান্ডস।

২০০৮ সালের পর ইউরোতে এই প্রথম জয় পেলো নেদারল্যান্ডস। শুধু তাই নয়, বড় টুর্নামেন্টে ২০১৪-এর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জয়ের পর এই প্রথম কোনো জয় পেলো তারা।

প্রথম থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে দারুণভাবে ম্যাচ এগিয়ে যায়। কিন্তু কেউ গোল আদায় করতে পারেনি। যে কারণে দেখা গেলো, প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে মাঠে নামার পর শুরুতেই গোল আদায় করে নেয় ডাচরা। ৫২ মিনিটে গোলের সূচনা করেন জিওর্জিনিও উইজনালডাম।

এর পর ৬ মিনিট পরই, ম্যাচের বয়স ৫৮ মিনিটের সময় দ্বিতীয় গোল করে ফেলেন ওউট ওয়েঘর্স্ট। ২-০ গোলে এগিয়ে গিয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠা ডাচরা। এ সুযোগে ৪ মিনিটের ব্যবধানে দুটি গোল করে ফেলে ইউক্রেন।

৭৫ মিনিটে ইউক্রেনের প্রথম গোল করেন আন্দ্রে ইয়ারমোলেঙ্কো। ৭৯ মিনিটে আরেকটি গোল করেন রোমান ইয়ারেমচুক। ২-০ থেকে হয়ে গেলো ২-২। ম্যাচে তখন নাটকীয় পরিস্থিতির সূচনা ঘটে।

এমন অবস্থায় ম্যাচের ৮৫ মিনিটে আরও একটি গোল করে বসে ডাচরা। ডেনজেল ডামফ্রিসের দুর্দান্ত গোলে অবশেষে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com