বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

সিরাজগঞ্জ সদর উপজেলায়  নেসকোর স্মার্ট প্রিপেইড মিটারে গ্রাহক ভোগান্তি নিয়ে গণশুনানি অনুষ্ঠিত 

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে বিদ্যুৎ বিতরনকারি প্রতিষ্ঠান নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) এর বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। এ ঘটনায় গ্রাহক হয়রানি ও ভোগান্তির বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২জুন) বেলা সাড়ে ১১টার দিকে শহরের হৈমবালা উচ্চ বিদ্যালয়ে সিরাজগঞ্জের বিদুৎ গ্রাহকবৃন্দের ব্যানারে এই গণশুনানি আয়োজন করা হয়।

এসময় লেখক সাংবাদিক সাইফুল ইসলামের সভাপতিত্বে ও বাসদ সিরাজগঞ্জ জেলা শাখার আহ্বায়ক নব কুমার কর্মকারের সঞ্চালনায় নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) এর শতাধিক গ্রাহক বিভিন্ন অভিযোগ ও অনিয়মের কথা তুলে ধরেন।

ভুক্তভোগি গ্রাহকরা অভিযোগ করে বলেন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) এর সিরাজগঞ্জ বিতরন ও বিক্রয় কেন্দ্র গ্রাহকদের বাড়িতে স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের পর থেকেই পূর্বের চেয়ে তিনগুন  বেশি ব্যায় হচ্ছে বিদ্যুৎ।

আগে যে পরিবারে মাসিক বিদ্যুৎ বিল আসত ৫০০ টাকা, এখন তাদেরই ১৫’শ টাকার চেয়েও বেশি ব্যায় হচ্ছে বিদ্যুৎ। মিটার কিনে নেবার পরও মিটার ভাড়া, ভ্যাটসহ নানা চার্জের নামে ৫০০ টাকার বিদ্যুৎ ক্রয় করলে দেড়শো টাকা কেটে রাখা হচ্ছে। এই অনিয়ম বন্ধ করতে হবে বলে ভুক্তভোগীরা জানান। অন্যত্থায় আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন।

সিরাজগঞ্জ নেসকোর নির্বাহী প্রকোশলী মো. আব্দুর রউফ জানান, গণশনানীর কথা শুনেছি। তবে গ্রাহক হয়রানীর কথা অস্বীকার করে বলেন, আগের প্রি-পেইড মিটারের চেয়ে বর্তমান স্মার্ট প্রি-পেইড মিটারের সেবা অনেকগুন ভাল। গ্রাহকরা এই মিটার সম্পর্কে বুঝতে একটু সমস্যা হচ্ছে। আমারা সর্বক্ষনিক গ্রাহকদের বোঝানোর চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com