মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪৭ অপরাহ্ন

এবার বাবরের জীবনী নিয়ে আসছে অটোবায়োগ্রাফি!

যমুনা নিউজ বিডিঃ পাকিস্তান ক্রিকেটের পোস্টার বয় তিনি। ৬ বছর আগেই আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছিল তার। এ সময়ের বাবর আজম সেরাদের কাতাদের অবস্থান করে নিয়েছেন। তার আগে তার জীবনের গল্প সিনেমারই মতো। যেখানে উত্থান-পতনের সঙ্গে রোমাঞ্চেও ভরপুর। এবার তার লড়াইয়ে গল্প শোনাতে চলেছেন এ ডানহাতি। টুইটারে তিনি একটি পোস্টার শেয়ার করেছেন। তাতে লেখা ‘আমার গল্প, অপেক্ষা করুন।’ দেখে মনে হচ্ছে সম্ভবত তাঁর অটোবায়োগ্রাফি প্রকাশিত হতে চলেছে। যদিও বাবর খোলসা করে কিছুই বলেননি। শুধু ছবিটা শেয়ার করে অপেক্ষা করতে বলেছেন।

ক্রিকেটে বাবরের শুরুটা হয়েছিল বল বয় হিসেবে। ২০০৭ সালে বাউন্ডারির বাইরে বল পিকার হিসেবে ছিলেন ব্যস্ত। তখন তার বয়স ১৩ বছর। এরপর পাকিস্তানের অনুর্ধ্ব ১৯ দলে নাম লেখান। সেখানেই ২০০৯-১০ সালে সকলকে চমকে দেশের সর্বোচ্চ স্কোরার হয়ে গেলেন। আর ক্রিকেটের মঞ্চে নিজেকে পরিচিত করালেন। তিনি হলেন পাকিস্তানের বাবর আজম।

২০১২ সালে অনুর্ধ্ব ১৯ পাকিস্তান দলের অধিনায়ক হয়েছিলেন বাবর। এর তিন বছর পরেই সিনিয়র দলে প্রবেশ করেন তিনি। ২০১৫ সালের ৩১শে মে অভিষেক ম্যাচেই জিম্বাবুয়ের বিপক্ষে ৫০ করে বাইশ গজে নিজের জায়গাটা মজবুত করেন এ তারকা ব্যাটসম্যান। সে পথে ধরে আজ পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক তিনি। কয়েকদিন আগেই বিরাট কোহলিকে সরিয়ে ওয়ানডের র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে গেছেন বাবর।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com