মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:১৩ অপরাহ্ন

ইউটিউবে নতুন ফিচার

যমুনা নিউজ বিডিঃ সম্প্রতি অ্যানড্রয়েড ফোনে ভিডিয়ো দেখার ক্ষেত্রে নতুন ফিচার যোগ করছে জনপ্রিয় ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপ ইউটিউব। স্মার্টফোন গ্রাহকদের জন্য এরই মধ্যে দুটি নতুন ফিচারও নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

সাম্প্রতিক এক রিপোর্টে অনুযায়ী, আপাতত অ্যানড্রয়েড ডিভাইসে পরীক্ষামূলকভাবে এই ফিচার শুরু হলেও কবে এই ফিচারগুলো গ্রাহকের স্মার্টফোনে পৌঁছবে তা জানা যায়নি।

প্রথম ফিচারে স্মার্টফোন থেকে যে কোনো ইউটিউব ভিডিয়ো লুপে চালানো যাবে। এতদিন ডেক্সটপ ব্রাউজার থেকে এই ফিচার ব্যবহার করা গেলেও মোবাইল থেকে নির্দিষ্ট একটি ভিডিয়ো লুপে চালানোর কোনো সুবিধা ছিল না। নতুন এই ফিচার অ্যানড্রয়েড ফোনে পৌঁছলে ভিডিয়ো স্ক্রিনের ডান দিকে উপরে থ্রি ডট মেনু থেকে এই ফিচার ব্যবহার করা যাবে।

এছাড়া দ্বিতীয় ফিচারে গ্রাহক যে কোনো ইউটিউব ভিডিয়োকে ৬০ সেকেন্ড পর্যন্ত কেটে পৃথক সোশ্যাল প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন। এ জন্য ইউটিউব ইন্টারফেসে একটি কাঁচি আইকন হাজির হবে। এই অপশন দেখা গেলে তবেই এই ফিচার ব্যবহার করা যাবে।

সম্প্রতি ইউটিউবের ভিডিয়ো কোয়ালিটি সেটিংস ঢেলে সাজিয়েছে গুগল। আগে ভিডিয়ো সাইজের উপরে নির্ভর করে ভিডিয়ো কোয়ালিটি সেট করা গেলেও এখন মূলত চারটি অপশন দেখা যাচ্ছে। এগুলো হলো অটো, হাইয়ার পিকচার কোয়ালিটি, ডেটা সেভার ও অ্যাডভান্সড। অ্যাডভান্সড সেটিংসের ভেতরে গিয়ে তবেই ভিডিয়ো সাইজ অনুযায়ী কোয়ালিটি সেট করা যাবে।

এ দিকে, অটো সিলেক্ট করলে আপনার ইন্টারনেট কানেকশনের উপরে নির্ভর করে নিজে থেকে ভিডিয়ো কোয়ালিটি সিলেক্ট করবে ইউটিউব। ডেটা সেভারে মূলক কম রেজোলিউশনে ভিডিয়ো প্লে করবে ইউটিউব অ্যাপ।

অন্যদিকে হাই কোয়ালিটিতে থাকছে তুলনামূলক ভালো কোয়ালিটি। যদিও এই সেটিংসে তুলনামূলক বেশি ডেটা খরচ হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com