শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:১২ অপরাহ্ন

সিরাজগঞ্জে ৫ দিনব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জে ৫ দিন ব্যাপী ভূমিসেবা সপ্তাহ উদ্বোদন করা হয়েছে। “ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এ প্রতিপাদ্যকে সামনে রেখে এ ভূমিসেবা সপ্তাহ শুরু হয়েছে। পৌরসভা ও ইউনিয়ন ভূমি অফিসগুলোতে প্রথম দিনেই হোল্ডিং রেজিস্ট্রেশন করতে আসা সেবাগ্রহীতাদের ব্যাপক সাড়া মিলেছে।

আজ রোববার সকালে সিরাজগঞ্জ পৌর ভূমি অফিস প্রাঙ্গণে এ ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মেদ। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমত উল্লাহ, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ উপস্থিত ছিলেন।

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, ভূমিসেবা এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। দেশ ও বিদেশ থেকেও নিজের মোবাইল ফোন থেকে ভূমি উন্নয়ন কর দিতে পারবেন।

ভূমিসেবা সপ্তাহের ৫দিন পৌরসভাসহ সব ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে হোল্ডিং এন্ট্রি ও রেজিস্ট্রেশন করা হচ্ছে। যাতে করে গ্রাহক পরবর্তী বছর থেকে নিজের মোবাইল ফোন থেকেই ভূমি উন্নয়ন কর দিতে পারেন। সেইসাথে অনলাইনে আবেদন করা সেবাগ্রহীতাদের নামজারির খতিয়ান ও ডিসিআর দেয়া এবং চলতি খাজনা নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com