মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

বগুড়া সদরে প্রায় ৪৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কার্যালয়ের সভা কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’ ২০২১ সফল করতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে বুধবার সকাল ১১ টায় অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ডাঃ মোঃ সামির হোসেন মিশু।

সভায় বলা হয়, আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’ চলবে। স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানো হবে। অভিভাবকদের টিকা খাওয়ানোর ক্যাম্পে মাস্ক পরিধান করে ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট দূরত্বের বিষয়টি মেনে চলার অনুরোধও জানানো হয়। করোনা ভাইরাসের কারণে দুই সপ্তাহ ব্যাপী এই ক্যাম্পেইন চলবে।

বগুড়া সদর উপজেলার আওতায় ৬ মাস ১ দিন বয়স থেকে ১১ মাস ২৯ দিন বয়সী ৫ হাজার ৬১৬ জন শিশু এবং ১২ মাস হতে ৫৯ মাস ২৯ দিন বয়সী ৩৯ হাজার ৪৮৮ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে টিকা খাওয়ানো হবে। সদর উপজেলার ১১টি ইউনিয়নের ৩৩টি ওয়ার্ডের ২৬৪টি ক্যাম্পে এবং ২৬৫টি অস্থায়ী কেন্দ্রে ৫৩০ জন টিকাদান কর্মী অংশগ্রহণ করবে। এতে ফাস্ট লাইন সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করবে ৩৩ জন এবং অতিরিক্ত অস্থায়ী কেন্দ্র থাকবে ১টি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, সদর উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডা: মো: আব্দুল মান্নান, সদর উপজেলা শিক্ষা অফিসা জোবাইদা রওশন জাহান। বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে মেডিকেল অফিসার ডা: ইফতেখার হায়দার খানের উপস্থাপনায় পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন মেডিকেল অফিসার ডা: আসমা হক।

উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডা: অসীম সাহা, ডা: জেনিফার জাকারিয়া, ডা: প্রিয়ম তালুকদার, ডা: নিশাত তাসনিম, ডা: ইসরাত জাহান, র্কার্যালয়ের প্রধান সহকারি শামীমা আকতার, এসঅই ভবেশ চন্দ্র, মেডিকেল টেকনোলজিস্ট ইপিআই মোতাহার হোসেনসহ টিকাকার্যক্রমের স্বস্থ্যকর্মীগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com