বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:২২ অপরাহ্ন

বগুড়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবু হত্যার প্রতিবাদে বিক্ষোভ

শাজাহানপুর প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সিহাব উদ্দিন বাবুকে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও খুনিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়ছে।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মাঝিড়া বন্দর এলাকায় এই বিক্ষোভ মিছিল করা হয়।

মাঝিড়া মডেল উচ্চ বিদ্যালয় থেকে মিছিল বের হয়ে প্রধান সড় প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে এসে শেষ।

বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শাজাহানপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিয়াউল হক জুয়েল।

সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু দীলিপ কুমার চৌধুরী। তিনি বলেন, বাবুকে যারা নৃশংসভাবে খুন করেছে তাদের দ্রুত গ্রেফতার করতে হবে। নইলে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবো। আমরা আর কোন নেতাকে এভাবে হত্যা দেখতে চাই না। আর কোন মায়ের কোল যেন খালি না হয়। এই সমাবেশের মাধ্যমে খুনিদের ফাঁসি চাই।

তিনি পুলিশ প্রশাসনের নিকট বাবু হত্যার সাথে যারা জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির দাবি জানান।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান শাহিন। তিনি বলেন, বাবু ছিলেন একজন ত্যাগী নেতা। একদল দুর্বৃত্ত অতর্কিত ভাবে তার উপর হামলা চালিয়ে যেভাবে হত্যা করেছে তা মেনে নেয়া যায় না। এই চিহ্নিত খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দিবে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালেবুল ইসলাম তালেব, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম মুক্তা, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মোল্লা, দপ্তর সম্পাদক সাজ্জাদুল হক, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের যুগ্ম আহবায়ক শাকিল মাহমুদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম সম্পাদক হোসেন শরিফ মনির, সাবেক দপ্তর সম্পাদক ওয়াবুজ্জামান নাঈম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিন্টু মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা ইনছান, রিপন, সাইদুর রহমান পবন, মাসুদ, বাছেদ, নিহত সিহাব উদ্দিন বাবুর মা মোর্শেদা, স্ত্রী রুমি, ভাগিনা সোহানসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

উল্লেখ্য, গত রোববার (৩০ মে) সন্ধ্যায় বগুড়ার শাজাহানপুর উপজেলার শাবরুল বাজার এলাকায় নৃশংসভাবে খুন হন সিহাব উদ্দিন বাবু। বাবু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মাছের আড়তের ব্যবসায়ী ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাবু সন্ধ্যায় বাড়ির পাশের ডাবের দোকানে যান। সেখানে ডাব কিনে রাস্তা পার হয়ে আসতেই দুর্বৃত্তরা রাম-দা নিয়ে তার মাথায় আঘাত করে। একাধারে কুপিয়ে সেখানেই মৃত্যু নিশ্চিত করে চলে যায়। খুনীদের নৃশংসতায় পুরো এলাকা নিস্তব্ধ হয়ে পড়ে।

এ ঘটনায় সোমবার রাতে সিহাবের স্ত্রী রুমি বাদী হয়ে শাজাহানপুর থানায় মামলা করেন। মামলায় চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামী করা হয়েছে আরও চারজনকে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com