সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৪:০৩ অপরাহ্ন

প্রধান শিক্ষক পদে পদোন্নতির তালিকা পাঠানোর নির্দেশ

যমুনা নিউজ বিডিঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতির লক্ষ্যে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা প্রস্তুত করে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে আগামী সাত দিনের মধ্যে জেলা ও উপজেলা শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় সব তথ্য পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, ইতােপূর্বে সহকারী শিক্ষকদের সম্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতার তালিকা পাঠানোর জন্য অধিদফতর থেকে একাধিক গাইডলাইন পাঠানো হয়েছে। বিষয়টির গুরুত্ব বিবেচনায় গত ১৫ এপ্রিল দেশের প্রতিটি জেলার সব উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের তথ্য অ্যান্ট্রি সম্পন্ন করে teacherspromo.dpe@gmail.com ইমেইলে পাঠাতে অনুরােধ করা হয়েছিল। তারপরও সফটওয়ার ড্যাশবাের্ডে দেখা গেছে, সব উপজেলার শতভাগ শিক্ষকের তথ্য অ্যান্ট্রি সম্পন্ন হয়নি। এ অবস্থায় উল্লিখিত ইমেইলে আগামী সাত দিনের মধ্যে দেশের প্রতিটি জেলার সব উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রয়ােজনীয় তথ্য যথাযথভাবে অ্যান্ট্রির নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি ও অপারেশন) মনির চাকমা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণার বিষয়টি আমার নজরে এসেছে। চিঠি আসলে ভুয়া নয়। ১৫ এপ্রিল মধ্যে পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। যরা পাঠাননি তাদের আবারও ওই তারিখটা মনে করিয়ে দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com