মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

নিকলীতে বালু ও মাটি ব্যবসায়ীদের উদ্দ্যেশে ইউএনও’র গণবিজ্ঞপ্তি

যমুনা নিউজ বিডিঃ কিশোরগঞ্জ নিকলীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী দেশের যে কোন চর এলাকা অথবা যে কোন স্থলভাগের বালু বা মাটির একক কর্তৃপক্ষ ভূমি মন্ত্রণালয় এবং উত্তোলিত বালু বা মাটির বিপনণের প্রয়োজন দেখা দিলে উক্ত বিপননের জন্য একক কর্তৃপক্ষ হবে ভূমি মন্ত্রণালয়। উক্ত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ৫(১) ধারা অনুযায়ী পাম্প বা ড্রেজিং বা অন্য কোন মাধ্যমে ভূ-গর্ভস্থ বালু বা মাটি উত্তোলন করা যাবে না।

আজ (২৭ শে) মে রোজ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় নিকলী উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে সকল বালু ব্যবসায়ীদের ডেকে এনে বিষয়টি গণবিজ্ঞপ্তি আকারে জানিয়েছেন, নব যোগদান কৃত নিকলী উপজেলা নিবার্হী অফিসার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আসসাদিকজামান।

তিনি বলেন, যদি কারো বালু দিয়ে বাড়ী এবং মসজিদ, কবরস্থান, খেলার মাঠ, ভরাট করতে হয় তা হলে সে বিষয়টি নিকলী উপজেলা নিবার্হী অফিসার কে অবগত করার জন্য। যদি কেহ উপজেলা প্রশাসনকে না জানিয়ে বালু উত্তোলন বা বালু দিয়ে বাড়ী অথবা বিভিন্ন জায়গা ভরাট করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমতাবস্থায়, সংশ্লিষ্ট সকলকে উক্ত আইন ও নির্দেশনা যথাযথ প্রতিপালন করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় সংশ্লিষ্ট ব্যক্তিগণের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com