শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৬ অপরাহ্ন

আবারো পুলিশি পাহারায় আল-আকসায় ইহুদিরা

যমুনা নিউজ বিডিঃ শতাধিক পুলিশি পাহারায় আবারো আল-আকসা মসজিদ চত্ত্বরে প্রবেশ করেছে দখলদার ইহুদিরা। রবিবার (২৩ মে) ফজরের নামাজের পর মসজিদ চত্বরে উপস্থিত মুসল্লিদের ওপর হামলা চালায় তারা।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা বার্তা সংস্থা ওয়াফা’র বরাত দিয়ে জানায়, ফজরের নামাজের পর মসজিদ এলাকায় হঠাত করেই মসজিদ এলাকায় প্রবেশ করে ইসরায়েলি পুলিশ এবং ইহুদিরা। পুলিশ মুসল্লিদের ব্যাপক মারধর করে এবং ছয় ফিলিস্তিনিকেও আটক করা হয়।

এদিকে ইহুদিরা মসজিদে প্রবেশ করে প্রার্থনা করেছে বলে জানিয়েছে দেশটির তীর্থ দর্শন বিষয়ক সংস্থা ‘কমিটি অব টেম্পল অর্গানাইজেশনস’

মক্কার মসজিদুল হারাম ও মদীনার মসজিদে নববীর পরই তৃতীয় পবিত্রতম স্থান হিসেবে মসজিদুল আকসাকে মর্যাদা দেন মুসলমানরা। অপরদিকে ওই চত্বরে অবস্থিত ‘টেম্পল মাউন্ট’ হিসেবে পরিচিত আরেক স্থাপনা ইহুদিদের কাছেও পবিত্র স্থান।

এর আগে গত ১০ মে থেকে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত শুরু হয়। যেটি গত বৃহস্পতিবার রাতে যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছে। পরদিন শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে।

টানা ১১ দিনের সহিংস সংঘাতে কেবল ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহত হয়েছে ৬৬ শিশু ও ৩৯ নারীসহ অন্তত ২৪৮ জন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ২ হাজার জন ফিলিস্তিনি নাগরিক।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com