সোমবার, ২১ Jun ২০২১, ১১:৩৯ অপরাহ্ন

রোজিনার জামিন বিষয়ে আদেশ আজ

যমুনা নিউজ বিডিঃ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন বিষয়ে আজ রোববার (২৩ মে) আদেশ দেওয়ার কথা রয়েছে। ফলে দেশের গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আজ দৃষ্টি থাকবে আদালতের দিকে। আলোচিত এ অনুসন্ধানী সাংবাদিক আজ জামিন পাবেন বলে আশা প্রকাশ করেছেন গণমাধ্যমকর্মীরা।

প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনার বিরুদ্ধে ‘রাষ্ট্রীয় গোপন নথি চুরির’ অভিযোগে অফিসিয়াল সিক্রেটস আইনে গত ১৭ মে শাহবাগ থানায় মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল্লাহ আবু জানিয়েছিলেন, উভয় পক্ষের শুনানি শেষে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন ও আদেশের জন্য রোববার দিন ধার্য করেন আদালত।

রোজিনা ন্যায়বিচার পাবেন বলে আশ্বাস দিয়েছেন সরকারের একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রী। সাংবাদিক নেতারা তাদের সঙ্গে সাক্ষাৎ করলে এমন আশ্বাস দেওয়া হয়। পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ধারাবাহিক প্রতিবাদ কর্মসূচি পালন করা হচ্ছে। রোজিনার মামলাটি তদন্তের দায়িত্ব পেয়েছে ডিবির রমনা বিভাগ। মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির রমনা বিভাগের উপ-কমিশনার এইচএম আজিমুল হক বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত চলছে। সঠিকভাবে তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন জমা দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com