বুধবার, ২৩ Jun ২০২১, ১২:০২ অপরাহ্ন

করোনাবিধি না মানায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা

যমুনা নিউজ বিডিঃ মহামারি করোনা ভাইরাসের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের একটি ব্রাজিল। করোনায় মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে দেশটি। এমন অবস্থায় করোনাবিধি ভেঙে জরিমানা দিতে হচ্ছে দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, করোনাকালে নিষেধাজ্ঞা উপেক্ষা করে গণজমায়েত করেছিলেন ব্রাজিল প্রেসিডেন্ট। আর তারই শাস্তিস্বরূপ জাইরে বলসোনারোকে জরিমানা করতে চলেছেন মারানহাও প্রদেশের প্রশাসন।

মারানহাও প্রদেশের প্রশাসনের তরফে জানানো হয়েছে, গত শুক্রবার একটি অনুষ্ঠানে ওই প্রদেশে গিয়েছিলেন জাইর বলসোনারো। সেখানে বহু মানুষের জমায়েত হয়। কিন্তু কারোর মুখে কোনো মাস্ক ছিল না। এমনকি শারীরিক দূরত্বও বজায় রাখা হয়নি। প্রেসিডেন্ট বলসোনারো নিজেও মাস্ক পরেননি।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, আইনের চোখে সকলেই সমান। তাই সরকারি নিয়ম না মানায় প্রেসিডেন্টের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। তাকে জরিমানাও করা হবে বলে জানানো হয়েছে। সূত্রের খবর, এ নিয়ে ইতিমধ্যে প্রেসিডেন্টকে চিঠি পাঠানো হয়েছে। জবাব দিতে ১৫ দিন সময় নিয়েছে বলসোনারোর অফিস।

ব্রাজিলের মারানহাও প্রদেশে করোনা অতি সংক্রামক ভারতীয় ধরনের খোঁজ মিলেছে। ১০০ জনের বেশি জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে সেখানে। মাস্ক পরাও বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু নিজের অনুষ্ঠানে একটি নিয়মও মানেননি প্রেসিডেন্ট। উলটে ওই প্রদেশের গভর্নরকে ‘একনায়ক’ বলে কটাক্ষ করেছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com