বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৫:৪৫ অপরাহ্ন

২৬ কার্যদিবসে ৪৪৮০ হাজতির জামিন

যমুনা নিউজ বিডিঃ সারাদেশে অধস্তন আদালতগুলোয় ২৬ কার্যদিবসে ৮২ হাজার ৯৪৩ মামলার ভার্চুয়াল শুনানি নিয়ে ৪৪ হাজার ৮০ জন হাজতি জামিন পেয়েছেন।

আজ শনিবার (২২ মে) সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে শারীরিক উপস্থিতি ছাড়া ভার্চুয়াল পদ্ধতিতে জামিন এবং অতীব জরুরি ফৌজদারি দরখাস্তের ওপর শুনানি হয়েছে। গত ২০ মে সারাদেশের অধস্তন আদালত ও ট্রাইব্যুনালে ভার্চুয়াল শুনানিতে ২৪৬৭ জামিন-দরখাস্ত নিষ্পত্তি করা হয়েছে এবং ১২৫৩ জন হাজতিকে জামিন দেওয়া হয়েছে। আর সবমিলিয়ে ২৬ কার্যদিবসে ৪৪ হাজার ৮০ জন হাজতি কারামুক্ত হয়েছে। এ সময়ে জামিন পেয়েছে ৫৮৮ শিশু।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল সুপ্রিম কোর্ট প্রশাসন এক বিজ্ঞপ্তি জারি করে। সেখানে বলা হয়েছে- করোনা রোধে ১২ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে জামিন ও অতীব জরুরি ফৌজদারি দরখাস্তসমূহ নিষ্পত্তি করতে আদালত ও ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা করতে হবে।

এ ছাড়া সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এক বা একাধিক ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শারীরিক উপস্থিতিতে দায়িত্বপালন করবেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com