সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪১ অপরাহ্ন

ভারতের প্রধান কোচ হচ্ছেন দ্রাবিড়

যমুনা নিউজ বিডিঃ দীর্ঘদিন ধরেই ভারতের ক্রিকেটে কোচিংয়ের দায়িত্ব পালন করছেন কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। আইপিএলের দল কিংবা ভারতের অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ হিসেবে কাজ করলেও, এখনো জাতীয় দলের হয়ে এ দায়িত্ব পাননি দ্য ওয়ালখ্যাত এ ব্যাটসম্যান।

অবশেষে ফুরোচ্ছে অপেক্ষা। ভারতীয় ক্রিকেট দলের আসন্ন শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পেতে চলেছেন দ্রাবিড়। এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত এখনো জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, সিদ্ধান্ত হয়ে গেছে এরই মধ্যে।

অবশ্য লম্বা সময়ের জন্য প্রধান কোচ হতে পারবেন না দ্রাবিড়। মূলত একই সময়ে ভারতের টেস্ট দল ইংল্যান্ড সফরে থাকায়, শ্রীলঙ্কাগামী ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেয়া হবে তাকে। বর্তমানে ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) প্রধান হিসেবে দায়িত্বরত রয়েছেন দ্রাবিড়।

আগামী জুলাইয়ের ১৩ থেকে ২৭ তারিখ পর্যন্ত শ্রীলঙ্কার মাটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তখন তাদের টেস্ট দল ব্যস্ত থাকবে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ নিয়ে। সেখানেই থাকবেন দলের প্রধান কোচ রবি শাস্ত্রী, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং বোলিং কোচ ভারত অরুণ।

তা হলে শ্রীলঙ্কাগামী দলের কোচ হবেন কে?- এ প্রশ্নের জবাবেই খুঁজে নেয়া হয়েছে দ্রাবিড়কে। যিনি এরই মধ্যে এনসিএতে অনেক কাজ করেছেন জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে। এ ছাড়া ভারত ‘এ’ দল এবং অনূর্ধ্ব-১৯ দলেরও প্রধান কোচ ছিলেন দ্রাবিড়।

প্রস্তাবিত সূচি অনুযায়ী আগামী ১৩, ১৬ ও ১৯ জুলাই হবে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ। পরে ২২, ২৪ ও ২৭ জুলাই হবে কুড়ি ওভারের ম্যাচগুলো। এ দুই সিরিজে খেলার জন্য আগামী ৫ জুলাই শ্রীলঙ্কা চলে যাওয়ার কথা রয়েছে ভারতের ওয়ানডে দলের।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com