মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৭ অপরাহ্ন

খানাখন্দে ভরা নেত্রকোনা-কেন্দুয়া সড়কে চলাচল ব্যাহত

নেত্রকোনা প্রতিনিধিঃ নেত্রকোনা জেলা সদরের সঙ্গে সড়ক পথে সংযোগ রক্ষাকারী নেত্রকোনা-কেন্দুয়া সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। এতে জনসাধারণের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন নেত্রকোনা থেকে কেন্দুয়া পর্যন্ত ৩০ কিলোমিটার সড়কে মদনপুর ও রামপুর এলাকার অবস্থা খুবই খারাপ। সড়কটি এতই ভাঙা যে, বৃষ্টির পানি জমে সেখানে ডোবার সৃষ্টি হয়। তখন যানবাহন চলাচলে দারুণ সমস্যার সৃষ্টি হয়। প্রায়ই দুর্ঘটনা ঘটতে দেখা যায়।

জানা গেছে, নেত্রকোনা থেকে বড় বড় বাসগুলোকে সিলেট, চট্টগ্রাম, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এবং হাটহাজারী যেতে হলে নেত্রকোনা থেকে কেন্দুয়া সড়ক হয়েই যেতে হয়। ফলে এই সড়কটির বিশেষ গুরুত্ব বহন করে। কিন্তু বছরের পর বছর যাওয়ার পরও সড়কটির সংস্কার করা হচ্ছে না।

মদনপুরের সুজাদুল ইসলাম ফারাস বলেন, ‘শত শত লোককে প্রতিদিন নেত্রকোনায় আসতে হলে এই সড়ক দিয়েই চলাচল করতে হয়। কিন্তু সড়কটির এখন বেহাল অবস্থা।’ কেন্দুয়ার জীবন রহমান বলেন, ‘কেন্দুয়া থেকে যানবাহনে নেত্রকোনায় যেতে হলে এই ভাঙা সড়কে খুবই কষ্ট হয়। ৪৫ মিনিটের পথ দেড় ঘণ্টা লাগায়।’

এদিকে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলাম বলেন, ‘সড়কটি সংস্কারের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। টেন্ডার আহ্বান করা হয়েছে তিনটি গ্রুপে। কেন্দুয়া এলাকার সড়কের অংশ নির্মাণ করা হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল কেন্দুয়া অংশের কাজের উদ্বোধন করেছেন। তবে পরের দুটি অংশে মামলা হওয়ায় কাজ হচ্ছে না।’ মামলা মীমাংসার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com