সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

News Headline :

রোজিনার মুক্তির দাবিতে শাজাহানপুরে সাংবাদিকদের মানববন্ধন

শাজাহানপুর প্রতিনিধিঃ প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে লাঞ্চিত ও তথ্য চুরির অভিযোগে মামলা, গ্রেপ্তারের প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করেছে বগুড়ার শাজাহানপুরের কর্মরত সাংবাদিকরা।

বুধবার দুপুরে উপজেলার মাঝিড়া বন্দর এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের পাশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শাজাহানপুর প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জিয়াউর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিডি নিউজের স্টাফ রিপোর্টার জিয়া শাহিন, ৭১ টেলিভিশনের জেলা প্রতিনিধি শাজাহান আলী বাবু, আলো প্রতিদিন প্রত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক জাকির হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাজাহানপুর সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক সাজেদুর রহমান সবুজ, সদস্য সচিব সাইদুজ্জামান তারা, সাংবাদিক শাহাদত হোসেন, মেছবাহুল আলম, শাহ আলম, সানোয়ার হোসেন, জাকারিয়া, মিজানুর রহমান, শামীম আহমেদ, দুলাল হোসেন, শাহীন আলম, আনোয়ার হোসেন, রঞ্জু মিয়া, নাজির হোসেন, নজরুল ইসলাম বাবু প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, সাংবাদিকতা মহান পেশা। অনুসন্ধানী সাংবাদিকতা করতে তথ্যের প্রয়োজন। সাংবাদিকরা তথ্য চুরি করে না। তথ্য উদ্ধার করে। আর চোরেরা তথ্য লুকিয়ে রাখে। আর সেই স্বাস্থ্য বিভাগের দুর্নীতির তথ্য জোগাড় করতেই রোজিনা ইসলাম সচিবালয়ে গিয়েছিলেন। কিন্তু দূর্নীতিবাজরা হীনচক্রান্ত করে ১৯২৩ সালের ব্রিটিশ আইনে মিথ্যা মামলা সাজিয়েছে। পুলিশ সেটা বাছবিচার না করে রোজিনা ইসলামকে গ্রেপ্তার করে জেলে পাঠিয়েছে। সাংবাদিকতার ইতিহাসে এই ন্যাক্কারজনক ঘটনা একটি কলঙ্কজনক ইতিহাসের সূচনা করল। 

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com