বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

বগুড়ায় তুলার গোডাউনে হঠাৎ আগুন: প্রায় চার লক্ষ টাকার ক্ষয়ক্ষতি

স্টাফ রিপোর্টারঃ বগুড়ার শাজাহানপুরে আকতার বেডিং স্টোর নামে একটি লেপ-তোষকের দোকান ও তুলার গোডাউন আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। এই দুর্ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। তবে গোডাউন মালিকের প্রায় চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
রবিবার (১৬ মে) রাত পৌনে ৮টার দিকে উপজেলার মাঝিড়া বন্দর এলাকার করতোয়া নদীর ব্রিজের পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে বীরগ্রাম ও বগুড়ার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয়রা জানান, রবিবার সন্ধ্যায় তুলার গোডাউনের বারান্দায় ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন শ্রমিকরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দোতলায় তুলার গোডাউনে হঠাৎ করে আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন দোকানের নিচতলায়ও ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেন।
বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। তবে ওয়েল্ডিংয়ের আগুনের অংশ তুলার ওপর ছিটকে পড়েও আগুনের সূত্রপাত হতে পারে বলছেন স্থানীয়রা।

বগুড়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) আব্দুস সালাম জানান, দোতলায় তুলার গোডাউনের বারান্দায় ওয়েল্ডিংয়ের কাজ করা হচ্ছিল। এসময় ওয়েল্ডিং মেশিন হতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত মালিক জানিয়েছেন। চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে মালিকের প্রায় সাড়ে তিন থেকে চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com