সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েল ‌যুদ্ধাপরাধ করছে: ইসরায়েলি মানবাধিকার সংস্থা

যমুনা নিউজ বিডিঃ ফিলিস্তিনের গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে বলে অভিযোগ করেছে ইহুদি অধ্যুষিত রাষ্ট্রটির একটি মানবাধিকার সংস্থা। শনিবার এক বিবৃতিতে তারা এ অভিযোগ জানায়। আজ রবিবার (১৬ মে) এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি’সলেম অভিযোগ করেছে যে, গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে। একইসঙ্গে তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে এর বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, আরও বেশি ক্ষতিগ্রস্থ ও হতাহত হওয়ার আগে ইসরায়েলকে তাদের নীতি পরিবর্তন করতে বাধ্য করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে অবিলম্বে পদক্ষেপ নিতে হবে।

গাজায় চলমান সহিংসতার কথা উল্লেখ করে সেখানে আরো বলা হয়, ২০১৪ সালের পর গাজা উপকূলে এত ভয়াবহ রকমের ধ্বংসযজ্ঞ আর চালায়নি ইসরায়েল। ১৪ বছর ধরে ইসরায়েলি অবরোধ আরোপের কারণে অঞ্চলটির ২ মিলিয়ন বাসিন্দা মানবিক সঙ্কটের সম্মুখীন হচ্ছে।

এদিকে, রবিবার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল এবং পাল্টা আক্রমণে ইসলামিক গোষ্ঠীটি তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে। এর মধ্য দিয়ে টানা সপ্তম দিনের মতো সহিংসতা অব্যাহত রইলো।

গাজায় চালিয়ে আসা ইসরায়েলি বিমান ও গোলা হামলায় এখন পর্যন্ত অন্তত ১৪৯ জন নিহত হয়েছেন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪১ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com