সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫ পূর্বাহ্ন

এবার গাজায় হামলার প্রতিবাদে লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও

যমুনা নিউজ বিডিঃ ফিলিস্তিনে বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞের প্রতিবাদে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে ইসরাইলি দূতাবাস ঘেরাও করেছে লাখো বিক্ষোভকারী। এসময় বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড ছিলো বিক্ষোভকারীদের হাতে। যার মধ্যে ‘স্টপ বমবিং গাজা’ ও ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা প্ল্যাকার্ড বেশি দেখা যায়।

শনিবারের ওই বিক্ষোভ কর্মসূচিতে অসংখ্য সাধারণ মানুষসহ অংশ নেন দেশটির প্রধান বিরোধী দল লেবার পার্টির সাবেক প্রধান জেরেমি করবিনও। এ সময় প্রচুর সংখ্যক পুলিশ এসে ইসরাইলি দূতাবাসের নিরাপত্তা জোরদার করে এবং বিক্ষোভকারীদের সেখান থেকে সরিয়ে দেয়।

ইসরাইলি ওই বর্বরতার তীব্র নিন্দা জানিয়ে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ইহুদিবাদীদের এ মানবতাবিরোধী অপরাধ এখনই থামাতে হবে। এ জন্য যুক্তরাজ্যসহ বিশ্ব সম্প্রদায়কে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।

বক্তারা আরও বলেন, ধরুন আপনার সামনে ইসরাইলিরা বোমা মেরে আপনার ভবনটি উড়িয়ে দিল, এর ভিতরে আছে আপনার সন্তান ও বাবা-মা, আপনার তখন কেমন লাগবে? ফিলিস্তিনে প্রতি মুহুর্তেই এ ধরনের মানবতাবিরোধী অপরাধ করছে ইসরাইল, আর আমরা সবাই নীরব দর্শক।এখনই এ নীরবতা ভাঙতে হবে। আসুন আমরা এই বর্বরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই।

পরে ওই বিক্ষোভ সমাবেশে অংশ নেন লন্ডনে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত হুসাম জমলট। তিনি বলেন, এখন সময়টি সম্পূর্ণ ভিন্ন, এ সময় এসেছে একসঙ্গে বর্বরতার বিরুদ্ধে আওয়াজ তোলার। আপনাদের সবাইকে ধন্যবাদ এ মহাদুর্দিনে নির্যাতিত ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর জন্য।

বিক্ষোভ সমাবেশটি যৌথভাবে আয়োজন করে, ফ্রেন্স অব আল আকসা, প্যালেটাইনি ফোরাম অব ব্রিটেন, স্টপদ্যা ওয়ার কোয়ালিশন, ক্যামপেইন ফর নিউক্লিয়ার ডিসআর্মামেন্ট ও মুসলিম অ্যাসোসিয়েশন অব ব্রিটেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com